চুরি করতেই চাকরি ছাড়ে দুই ভাই

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী | 2023-08-24 01:57:14

রাজশাহী নগরীর নিউমার্কেট এলাকায় ‘অল মিশন-২১’ নামে একটি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রে চাকরি করতেন শাহ আলম (২৭) ও তার ভাই শাহীন আলম (২৫)। গত ১০ জুলাই তারা চাকরি ছেড়ে দেন। এর দু’দিন পরই প্রশিক্ষণ কেন্দ্রটি থেকে কম্পিউটারের ১০টি সিপিইউ চুরি করে নিয়ে যান তারা।

তবে শেষ পর্যন্ত তাদের পুলিশ আটক করেছে। উদ্ধার হয়েছে চুরি করে নিয়ে যাওয়া সিপিইউগুলোও। মূলত চুরি করতেই চাকরি ছাড়ে ওই দুই ভাই।

রোববার (১৪ জুলাই) ভোররাতে জেলার বাগমারা উপজেলার তাহেরপুর এলাকার নিজ বাড়ি থেকে তাদের আটক করে পুলিশ। শাহীন ও শাহ আলমের বাবার নাম দায়েম উদ্দিন।

বিকেলে এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মণ বার্তা২৪.কমকে জানান, গত ১২ জুলাই রাতে নিউমার্কেট এলাকার চাঁন সুপার মার্কেটের দ্বিতীয় তলায় অবস্থিত অল মিশন-২১ কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রে চুরির ঘটনা ঘটে। এ নিয়ে থানায় অভিযোগ করে কর্তৃপক্ষ। এরপর তদন্ত শুরু করে পুলিশ।

তিনি আরও জানান, তদন্তে বেরিয়ে আসে চুরির ঘটনায় প্রতিষ্ঠানের সাবেক দুই কর্মচারী শাহ আলম ও শাহীন আলম জড়িত। এরপর অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তাদের চাচার বাড়ি থেকে উদ্ধার করা হয় সিপিইউগুলোও। এ ঘটনার সঙ্গে আরও কয়েকজন জড়িত। তাদেরও আটকের চেষ্টা চলছে।

ওসি জানান, এ ঘটনায় প্রশিক্ষণ কেন্দ্রের ব্যবস্থাপক সেতাবুর রহমান বাদী হয়ে থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন। মামলা দায়েরের পর আটকদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

এ সম্পর্কিত আরও খবর