পল্লী নিবাসে চিরনিদ্রায় এরশাদ

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর | 2023-09-01 04:32:43

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে স্বপ্নের বাসভবন রংপুরের পল্লী নিবাসে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের দাফন সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) সন্ধ্যা পৌনে ৬ টায় পল্লী নিবাসে তার দাফন সম্পন্ন হয়। এ সময় সর্বস্তরের মানুষ উপস্থিত ছিল। প্রিয় নেতাকে চিরবিদায় জানানোর এ ক্ষণে নেতাকর্মীদের কেউ কেউ কান্নায় ভেঙে পড়েন। 

এর আগে দুপুর আড়াইটায় রংপুরের কালেক্টরেট ঈদগাহ ময়দানে এরশাদের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে বিকাল ৪ টায় তার মরদেহ পল্লী নিবাসে নেওয়া হয়। সেখানে সেনাবাহিনীর পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। এরপর সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে মরদেহ দাফন সম্পন্ন করা হয়।

গত দু’দিন ধরে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মরদেহ দাফন নিয়ে চলছিল টানাপোড়েন। ঢাকার সামরিক কবরস্থান না রংপুরের পল্লী নিবাস। এ নিয়ে তৃণমূল নেতাকর্মীরা বেশ ক্ষুব্ধ হন। তবে মঙ্গলবার জানাজা শেষে পল্লী নিবাসে মরদেহ নেওয়ার সময় নেতাকর্মীরা তার মরদেহ বহনকারী গাড়ি ঘিরে রাখে। এ সময় জাতীয় পার্টির নেতাকর্মীরা স্লোগান দিয়ে এরশাদকে রংপুরে দাফনের দাবি জানান। পরে দলের কো-চেয়ারম্যান রওশন এরশাদ রংপুরে দাফনের বিষয়ে সম্মতি প্রদান করেন।

 

এ সম্পর্কিত আরও খবর