সবকিছু অর্জন করতে হয়েছে, কেউ এমনিতে দেয়নি: সোহেল তাজ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটেয়েন্টিফোর.কম | 2023-08-31 13:49:28

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ বলেছেন, আমার সবকিছু অর্জন করতে হয়েছে, কেউ এমনিতে কিছু দেয়নি। গ্রামে-গঞ্জে ঘুরে বেরিয়েছি। দেশে বিদেশে যেখানেই গেছি মানুষ আমাকে ভালোবেসেছে। আমাকে নিয়ে মানুষের চিন্তা আমাকে অভিভূত করে, ঋণী করে।

বৃহস্পতিবার (১৮ জলাই) সকালে রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

সমাজের নানা সমস্যা সমাধান তুলে ধরতে সোহেল তাজ 'হটলাইন কমান্ডো' নামের একটি অনুষ্ঠানের ঘোষণা দেন।

সোহেল তাজ বলেন, ২০০৯ সালের নির্বাচনে 'দিন বদলের সনদ' আমাদের খুব আকর্ষণীয় নির্বাচনী ইশতেহার ছিল। তখন প্রধানমন্ত্রী আমাকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব দিয়েছিলেন। তখন দিন বদলের সনদকে বুকে ধারণ করে নিজেকে কাজে নিয়োজিত করেছিলাম। পরবর্তীতে যেকোনো কারণেই হোক রাজনীতি থেকে বিরতি গ্রহণ করি।

সোহেল তাজ বলেন, আমি ছোটবেলায় আমার বাবাকে কাছে পাইনি। তাই চেয়েছি আমার সন্তানদের যেন এটা না হয়, আমার দুই মেয়ে, এক ছেলে। বিরতির এই সময়টাতে তাদেরকে সময় দিয়েছি।

মা জোহরা তাজউদ্দিনে কথা স্মরণ করে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আমার মা সবসময় বলতেন তুই যাই করিস না কেন, মানুষের জন্য কিছু করিস।

সোহেল তাজ বলেন, আমার কোন পোস্ট পজিশন নেই, আমার কোন ধনদৌলত নেই। কীভাবে জনগণের ভালোবাসার এই ঋণশোধ করব! সেটাই সবসময় চিন্তা করেছি। সেই চিন্তা থেকেই ‘হটলাইন কমান্ডো’ অনুষ্ঠানের এই ভাবনা।

দেশের মানুষের নানা সামাজিক সমস্যা চিহ্নিতকরণ, সমাধানের জন্য আমরা নিয়ে আসছি 'হটলাইন কমান্ডো।' এ সময় হটলাইন কমান্ডোর চিন্তাভাবনা, কর্মপরিকল্পনা নিয়ে একটি প্রেজন্টেশন দেন সোহেল তাজ।

 

এ সম্পর্কিত আরও খবর