রিয়েলিটি শো 'হটলাইন কমান্ডো' নিয়ে আসছেন সোহেল তাজ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়োন্টিফোর.কম, ঢাকা | 2023-08-23 00:02:17

সামাজিক আন্দোলন গড়ে তুলতে 'হটলাইন কমান্ডো' শীর্ষক টিভি রিয়েলিটি শো নিয়ে দেশের মানুষের সামনে আসছেন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদের ছেলে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ।

বৃহস্পতিবার (১৭ জুলাই) সকালে রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে সোহেল তাজ বলেন, ত্রিশ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য দরকার সোনার মানুষ আর সোনার মানুষ তৈরিতেই আমার এ উদ্যোগ।

তিনি বলেন, রাজনীতির বাইরে থেকেও মানুষের জন্য কিছু করার ইচ্ছা থেকেই এ পদক্ষেপ। বহুদিন ধরেই দেশের মানুষের শারীরিক ও মানসিক স্বাস্থ্য, জীবন যাপনের অভ্যাস ও ধরণ, সচেতনতা ও দায়িত্ববোধের বিষয়গুলো নিয়ে ভাবছিলাম।  সে ভাবনা থেকেই লাইফ স্টাইল বিষয়ক রিয়েলিটি শো “হটলাইন কমান্ডোর’-এর যাত্রা।

সোহেল তাজ জানান, 'হটলাইন কমান্ডো' টিম নিয়ে দেশের বিভিন্ন স্থানে গিয়ে নানা শ্রেণি-পেশার মানুষের দরজায় কড়া নাড়বেন। জানতে চাইবেন তাদের জীবন যাপনের অভ্যাস ও ধরণ, খাদ্যগত সমস্যার কথা, খাদ্য অভ্যাস, বাসস্থান, কর্ম পরিবেশসহ নানা সমস্যার কথা।

সোহেল তাজ আরো বলেন, এ অনুষ্ঠানের মাধ্যমে সাধারণ মানুষের ভেতরে যদি সচেতনতা বৃদ্ধি পায়, জীবনধারায় পরিবর্তন আসে তাহলেই আমাদের উদ্দেশ্য সফল হবে এবং আমরা ভবিষ্যতে আরো উৎসাহ পাব।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার উদ্ধৃতি দিয়ে তিনি জানান, বাংলাদেশে প্রতিবছর অসংক্রামক রোগে কারণে প্রায় ৬০ ভাগ মানুষ মৃত্যবরণ করেন। যা ১০০ ভাগ প্রতিরোধযোগ্য। কেবল জীবনে অভ্যাস পরিবর্তনের মাধ্যমে এসব রোগ থেকে মুক্তি পাওয়া সম্ভব। এই মুক্তির পথগুলোই আমরা খোঁজার চেষ্টা করব।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের পরিবার সবসময় আওয়ামী লীগের সঙ্গে থাকবে। আমিও সে পরিবারের সন্তান। দলের দুঃসময়ে আমিও থাকবো। রাজনীতি এটা আমাদের রক্তে। এ দেশ আমাদের রক্তের। তবে এই মুহূর্তে আমার সক্রিয়ভাবে করার কোন স্কোপ নেই।

জানা গেছে, সোহেল তাজ এবং তার টিমের বিশেষজ্ঞ সদস্যরা মানুষকে সচেতন করবেন। অনুষ্ঠানকে প্রাণবন্ত ও তথ্য সমৃদ্ধ করতে নলেজ পার্টনার হিসেবে দেশের বিশেষায়িত বিভিন্ন প্রতিষ্ঠান ও বিশেষজ্ঞ ব্যক্তির সহযোগিতা নেওয়া হবে।

হটলাইন কমান্ডো রিয়েলিটি শোটি আগামী সেপ্টেম্বর মাস থেকে RTV -তে সম্প্রচার শুরু হবে। ১২ পর্বে প্রচারিত হবে।

উল্লেখ্য, গত কয়েক মাসে নিজের ফেসবুক পেজে এ অনুষ্ঠানকে ঘিরে কয়েকটি ভিডিও আপলোড করেন তিনি। যা নিয়ে নানা মহলে আলোচনা-সমালোচনা তৈরি হয়।

এ সম্পর্কিত আরও খবর