কোথায় হারাল ট্যাক্সি ক্যাবটি!

ঢাকা, জাতীয়

জাহিদুর রহমান, স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 13:04:51

রোববার রাত সোয়া ৮টার দিকে সাভারের আমিনবাজারের সালেহপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্যাক্সি ক্যাব তুরাগ নদে পড়ে যায়। গাড়িটিকে উদ্ধারে রাতভর অভিযান চালিয়ে এখনও সন্ধান পাননি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরিরা।

ট্যাক্সি চালক ও এর যাত্রীদের ভাগ্যে কী ঘটেছে—তাও নিশ্চিত করে জানাতে পারেননি উদ্ধারকারীরা।

ঢাকা-আরিচা মহাসড়কে আমিনবাজারের সালেহপুর সেতু থেকে রোববার (২১ জুলাই) রাতে নিয়ন্ত্রণ হারিয়ে তুরাগ নদে পড়ে নিঁখোজ হয় চলন্ত ট্যাক্সি ক্যাবটি।

খবর পেয়ে পুলিশ এবং ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান পরিচালনা করে।

সাভার জোনের দায়িত্বপ্রাপ্ত ট্রাফিক পরিদর্শক আবুল হোসেন বলেন, সেতুর আগে নিরাপত্তামূলক ছোট খুঁটি বেঁকে গেছে। এতে ট্যাক্সি ক্যাবটি নদীতে পড়ে ডুবে গেছে বলে ধারণা করা হচ্ছে। তবে এতে কতজন যাত্রী ছিলেন, তা জানা যায়নি।

আমিনবাজার পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এবং উপ-পরিদর্শক (এসআই) জামাল হোসেন বলেন, এ ঘটনার পর খবর পেয়ে থানা-পুলিশ, নৌপুলিশ, ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার অভিযান শুরু করে।

ফায়ার সার্ভিসের কমান্ডার আনোয়ারুল হক বলেন, ঘটনাস্থলে ডুবুরি দল উপস্থিত হয়েছে। তবে এখনও পর্যন্ত ট্যাক্সি ক্যাবের সন্ধান পাওয়া যায়নি। এ ঘটনায় কাউকে উদ্ধারও করা যায়নি।

ট্রাফিক পুলিশের আমিনবাজার বক্সের ইনচার্জ কামরুল ইসলাম বলেন, প্রাথমিকভাবে সড়কে লাগানো সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে আমরা নিশ্চিত হয়েছি যে, একটি ট্যাক্সি ক্যাব নদে পড়ে নিমজ্জিত হয়েছে।

উল্লেখ্য, ২০১০ সালের ১১ অক্টোবর ওই সেতু থেকে তুরাগ নদে বৈশাখী পরিবহনের একটি যাত্রীবাহী বাস পড়ে গিয়েছিল। ওই ঘটনায় ১৫ যাত্রী নিহত হন।

এ সম্পর্কিত আরও খবর