দাবি আদায়ে অনড় ঢাবি শিক্ষার্থীরা

ঢাকা, জাতীয়

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-27 02:02:09

অধিভুক্ত সাত কলেজ বাতিলের দাবিতে অনড় অবস্থানে রয়েছে আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা। সোমবার (২২ জুলাই) ভোর ছয়টা থেকে শিক্ষার্থীরা ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ ভবন ও প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দিয়েছেন। যাতে বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয়ের সব ধরণের কার্যক্রম।

এদিকে শিক্ষার্থীদের এ আন্দোলন দীর্ঘদিনের এবং যৌক্তিক ঘোষণা করে শিক্ষার্থীদের পাশে থাকার কথা বলেছেন ডাকসুর সমাজসেবা সম্পাদক আকতার হোসেন।

এ সময় তিনি বলেন, সাত কলেজ বাতিলের দাবিতে  শিক্ষার্থীরা অনেক দিন যাবৎ আন্দোলন করে আসছে। এই আন্দোলন শুধু গুটিকয়েক শিক্ষার্থীর আন্দোলন নয়, এটা তেতাল্লিশ হাজার শিক্ষার্থীর আন্দোলন। ঢাবি প্রশাসনের সক্ষমতা নেই সাত কলেজের ভার বহন করার। তাই দ্রুত শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার আহ্বান জানান তিনি। আন্দোলনের সঙ্গে তার সম্পূর্ণ সমর্থন রয়েছেন বলেও জানান আকতার।

আন্দোলনের মুখপাত্র শাকিল মিয়া বলেন, যদিও আমাদের আন্দোলনে সবাই নেই। কিন্তু আমাদের সঙ্গে এক আকতার রয়েছে। যৌক্তিক আন্দোলনে আমরা তেতাল্লিশ হাজারের প্রতিনিধিত্ব করছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

এদিকে ক্যাম্পাসের বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে, কর্মকর্তারা হলের গেট থেকে শিক্ষার্থীদের বাধায় ফিরে যাচ্ছে। শিক্ষার্থীরা ভিসি চত্বরে জড়ো হয়ে বিভিন্ন ধরণের স্লোগান দিচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর