সততা দিয়ে মানুষের আস্থা অর্জন করতে হবে: দুদক চেয়ারম্যান

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-29 22:52:22

সততা ও দক্ষতা দি‌য়ে সাধারণ মানু‌ষের আস্থা অর্জন কর‌তে হ‌বে ব‌লে দুর্নী‌তি দমন ক‌মিশ‌নের (দুদক) কর্মকর্তা‌দের নি‌র্দেশনা দি‌য়ে‌ছেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

‌তি‌নি ব‌লে‌ন, ‘সততা ও দক্ষতার সঙ্গে মেধা ও মননশীলতা দিয়েই কাজ ক‌রে জনসাধার‌ণের ম‌নে আস্থা অর্জন করতে হবে।’

মঙ্গলবার (২৩ জুলাই) দুদকের প্রধান কার্যালয়ে অফিসের নিরাপত্তা, অফিস শৃঙ্খলা ও অফিসিলিয়াল আচরণ বিষ‌য়ে প্রশিক্ষণ কোর্সে দুদক চেয়ারম্যান কর্মকর্তাদের উদ্দেশে এ কথা বলেন।

তিনি ব‌লেন, ‘অফিসের সর্বোচ্চ শৃঙ্খলা বজায় রাখা, আইন-কানুন মেনে চলাই কর্মকর্তা-কর্মচারীদের মূল দায়িত্ব। বিগত তিন বছরে কমিশনের অধিকাংশ কর্মকর্তা-কর্মচারীকে একাধিকবার দুর্নীতির অভিযোগ অনুসন্ধান, তদন্ত ও প্রসিকিউসনসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। প্রশিক্ষণের এ ধারা অব্যাহত রাখা হবে। এ প্রশিক্ষণের মূল উদ্দেশ্য হচ্ছে কর্মকর্তাদের সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধি। কার্যকর প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধি পেলেই জনগণের আস্থা বৃদ্ধি পাবে।’

তিনি সুপারভাইজিং কর্মকর্তাদের উদ্দেশে বলেন, ‘অধীনস্থ কর্মকর্তাদের প্রতি পারস্পরিক সহযোগিতার মাধ্যমে আধুনিক প্রশাসনিক ব্যবস্থাপনার নিয়ম-কানুন অনুসরণ করে দায়িত্ব পালন করবেন।’

প্রশিক্ষণ কোর্সে দুদক পরিচালক, উপপরিচালক, সহকারী পরিচালক ও উপসহকারী পরিচালক পদ মর্যাদার ৩০ জন কর্মকর্তা উপ‌স্থিত ছি‌লেন।

এ সম্পর্কিত আরও খবর