সৎ বাবার বিরুদ্ধে প্রতিবন্ধী শিশু হত্যার অভিযোগ

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ময়মনসিংহ | 2023-08-22 01:34:23

ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলায় স্বাধীন (৪) নামে বাকপ্রতিবন্ধী এক শিশুকে গলাটিপে হত্যার অভিযোগ উঠেছে তার সৎ বাবার বিরুদ্ধে। এ ঘটনায় স্থানীয়রা সৎ বাবা কামাল উদ্দিনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে।

মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে উপজেলার ভবানীপুর ইউনিয়নের কান্দানিয়া কচুয়ারপাড় এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, ছয় মাস আগে কচুয়ারপাড় এলাকার কামাল উদ্দিন একই গ্রামের বিধবা উম্মে কুলছুমকে প্রতিবন্ধী শিশুটিসহ বিয়ে করেন। বিয়ের পর থেকে প্রায়ই স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হতো।

মঙ্গলবার সকালে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়ার পর কুলছুম প্রতিবন্ধী ছেলেকে বাড়িতে রেখে পাশের এক বাড়িতে চলে যান। দুপুরে বাড়ি ফিরে শিশুটিকে মৃত অবস্থায় দেখতে পান।

বিকালে ভবানীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহীনূর মল্লিক জীবন বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, ‘বাকপ্রতিবন্ধী স্বাধীনকে তার সৎ বাবা কামাল উদ্দিন গলাটিপে হত্যা করেছে বলে দাবি করছে শিশুটির মা কুলছুম। স্থানীয়রা কামালকে আটক করে ইউনিয়ন পরিষদে নিয়ে আসার পর পুলিশকে বিষয়টি জানানো হলে অভিযুক্ত কালামকে থানায় নিয়ে যায় পুলিশ।’

ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার বলেন, ‘লাশ উদ্ধার করে থানায় আনা হয়েছে। ময়নাতদন্তের জন্য শিশুটির মরদেহ মমেক হাসপাতালে পাঠানো হবে।’

তিনি জানান, অভিযুক্ত সৎ বাবা কামালকে থানায় রাখা হয়েছে। তবে এখনো পর্যন্ত কেউ এ বিষয়ে লিখিত অভিযোগ করেননি। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর