রংপুরে পুলিশ সুপার বিপ্লব সরকারের যোগদান

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর | 2023-08-27 00:06:33

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর রেকর্ড সংখ্যক ২৩ বার শ্রেষ্ঠ উপ-কমিশনার (ডিসি) হিসেবে পুরস্কৃতপ্রাপ্ত বিপ্লব কুমার সরকার রংপুর জেলার পুলিশ সুপারের দায়িত্ব গ্রহণ করেছেন।

বুধবার (২৪ জুলাই) দুপুরে রংপুরে যোগদান করেন। যোগদান করার সময় পুলিশের বিভিন্ন কর্মকর্তাগণ ও বিশেষ ব্যক্তিবর্গ শুভেচ্ছা বিনিময় করেন।

বিকালে নবাগত পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্যের সঙ্গে সাক্ষাত করেন। এসময় ডিআইজির নতুন পুলিশ সুপারকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন। এরআগে দুপুরে জেলার আট থানার অফিসার ইনচার্জসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ফুল ও সম্মান প্রদর্শনের মাধ্যমে নতুন পুলিশ সুপারকে বরণ করেন।

বিপ্লব কুমার সরকার বিপিএম(বার), পিপিএমকে রংপুর জেলার পুলিশ সুপার (এসপি) হিসেবে গত ১৩ জুন রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব মোহাম্মদ হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে রংপুরে পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়।

বিপ্লব কুমার সরকার ২০১৩ সালের ৭ এপ্রিল থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) হিসেবে অত্যন্ত দক্ষতার সঙ্গে নিজের দায়িত্ব পালন ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ অপরাধ নিয়ন্ত্রণে অবদান রেখে রেকর্ড সংখ্যক ২৩ বার শ্রেষ্ঠ উপ-কমিশনার (ডিসি) হিসেবে পুরস্কৃত হয়েছেন।

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও অত্যন্ত সফলতার পরিচয় দিয়ে তেজগাঁও বিভাগ পুলিশকে পরিচালনায় উপ-কমিশনারের (ডিসি) দায়িত্ব পালন করে প্রায় নিয়মিত শ্রেষ্ঠ ডিসির পুরস্কার জিতেছেন বিপ্লব কুমার সরকার।

রাষ্ট্রীয় স্বীকৃতি স্বরূপ তিনি দুই বার পুলিশের সর্বোচ্চ পদক বিপিএম ও একবার পিপিএম পেয়েছেন। এর মধ্যে তিনি ২০১৪ সালে পিপিএম, ২০১৬ সালে বিপিএম এবং ২০১৮ সালে তিনি আবারো বিপিএম পদক পেয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর