বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী মহারাজ ও সন্ত্রাসী বাবু নিহত

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 17:01:24

রাজধানীতে বাড্ডা ও মিরপুর বেড়িবাঁধে পৃথক বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী মহারাজ (৪০) ও শীর্ষ সন্ত্রাসী বাবু (৩৮) নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৫ জুলাই) রাত ১টা থেকে ৩টার মধ্যে পৃথক এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

বাড্ডা থানার পাঁচখোলা এলাকায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ২৯ মামলার মাদক ব্যবসায়ী মহারাজ নিহত হয়েছেন। এ ঘটনায় র‌্যাবের এক সদস্যও আহত হয়েছেন।

বৃহস্পতিবার রাত ১টার দিকে এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন র‌্যাব-১ এর এএসপি (মিডিয়া) কামরুজ্জামান। তিনি বলেন, ‘বাড্ডার পাঁচখোলা এলাকায় একদল মাদক ব্যবসায়ী মাদক বেচাকেনা হচ্ছে এমন খবরে র‍্যাবের একটি টহল টিম যায়। সেখানে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে মাদক ব্যবসায়ীরা। র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছোড়ে। কিছুক্ষণ পর ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। পরে যানা গেছে নিহতের নাম মহারাজ। সে ২৯টি মাদক মামলার আসামি।’

অন্যদিকে, মিরপুর বেড়িবাঁধে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নাজমুল হাসান ওরফে ব্যাঙ্গা বাবু (৩৮) নামের একজন নিহত হয়েছেন। তিনি তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী।

বৃহস্পতিবার রাত সোয়া ৩ টার দিকে এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন র‍্যাব-৪ এর সিনিয়র এএসপি সাজেদুল ইসলাম। তিনি বলেন, ‘মিরপুর বেড়িবাঁধ এলাকায় কয়েকজন শীর্ষ সন্ত্রাসী অবস্থান করছে এমন খবরে র‍্যাবের টহল দল ঘটনাস্থলে যায়। র‍্যাবের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা গুলি ছোড়ে। পরে র‍্যাব সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে একজন গুলিবিদ্ধ হয়। পরে জানা যায় যে সে তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী নাজমুল হাসান ওরফে ব্যাঙ্গা বাবু।’

এ সম্পর্কিত আরও খবর