কাস্টমস কর্মকর্তার বাড়িতে অভিযান, ঘুষের অর্থসহ আটক ৭

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী | 2023-08-25 06:43:52

রাজশাহীতে কাস্টসম কর্মকর্তার বাড়িতে অভিযান চালিয়ে ঘুষের অর্থসহ সাত জনকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। ঐ বাড়ি থেকে আট লাখ ৩০ হাজার টাকা, সাত হাজার ডলার ও কয়েক রাউন্ড গুলিসহ বিদেশি পিস্তল উদ্ধার করা হয়। বুধবার (২৪ জুলাই) দিবাগত গভীর রাতে তাদেরকে আটক করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- আবু সাইদ নয়ন, আহসানুল কবার মিঠু, মনিরুল ইসলম জুয়েল, বায়োজিদ হোসেন, আব্দুল মান্নান, আবুল হাসান রুবেল ও আব্দুল মালেক। পুলিশ জানিয়েছে- তাদের প্রায় সবাই চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থল বন্দরের আমদানিকারক।

আটককৃত নয়নের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ শহরে ও মিঠুর বাড়ি একই জেলা শিবগঞ্জ উপজেলার কালুপুর গ্রামে। বায়েজিদ হোসেনের বাড়ি চাঁপাইয়ের সোনামসজিদ এলাকায়। আব্দুল মান্নানের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের রাজারামপুরে এবং আবু হাসান রুবেল সোনামসজিদ স্থলবন্দরের দায়িত্বে নিয়োজিত কাস্টমসের সহকারী কমিশনার বেলাল হোসেনের পিয়ন। অন্যদের পরিচয় এখনো পাওয়া যায়নি।

রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশে উপ-কমিশনার আবু আহম্মেদ আল মামুন জানান, রাজশাহী নগরীর উপশহর এলাকার ১৭১ নম্বর বাড়িতে কাস্টমসের রাজস্ব কর্মকর্তা আইয়ুব আলী বসবাস করেন। ঐ বাড়িতে প্রতিদিনই মাদকের আড্ডা ও স্থলবন্দরের ফাঁকি দেওয়া রাজস্বের অর্থ ভাগাভাগি হয় বলে তথ্য পান ডিবির কর্মকর্তারা।

তিনি জানান, গত দুই সপ্তাহ ধরে ঐ বাড়িতে গোয়েন্দা নজরদারি রাখা হচ্ছিল। বুধবার (২৪ জুলাই) মনিরুল ইসলাম জুয়েল নামের এক ব্যবসায়ীর মালবাহী দুটি ভারতীয় ট্রাক দেশে প্রবেশ করে। ঐ দুটি ট্রাক থেকে প্রায় ৮০ লাখ টাকা সরকারের রাজস্ব পাবার কথা।

কিন্ত ফাঁকি দিয়ে মাত্র ২০ লাখ টাকা রাজস্ব দিয়ে তড়িঘড়ি করে তারা মালামাল বাংলাদেশের ট্রাকে তুলে নেয়। এই ফাঁকি থেকে প্রায় ২০ লাখ টাকা ভাগাভাগি হয় রাজস্ব কর্মকর্তা আইয়ুব আলীর বাড়িতে। গোয়েন্দা পুলিশ ও নগরীর বোয়ালিয়া মডেল থানা পুলিশ এমন খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে ঐ বাসা থেকে তাদেরকে আটক করে বলে জানান ডিবি পুলিশের এই কর্মকর্তা।

বোয়ালিয়া থানার ওসি নিবারন চন্দ্র বর্মন বলেন, ‘অভিয়ানে জব্দ করা অস্ত্র, টাকা ও ডলার বোয়ালিয়া থানায় রাখা হয়েছে। আটক সবাই বন্দরের আমদানিকারক। তাদেরকে গোয়েন্দা পুলিশ কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। দুপুরে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে হাজির করা হবে।’

এ সম্পর্কিত আরও খবর