মশক নিধনে প্রস্তুত রসিক

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর | 2023-08-23 17:04:11

মশক নিধন, মশাবাহিত রোগ প্রতিরোধসহ পরিষ্কার-পরিচ্ছন্নতায় জনসচেতনতা বৃদ্ধিকরণে রংপুরে বর্ণাঢ্য ‌শোভাযাত্রা করেছে রংপুর সিটি করপোরেশন (রসিক)।

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে নগর ভবনের সামনে থেকে শোভাযাত্রাটি বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। দেশব্যাপি মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে এই শোভাযাত্রার আয়োজন করা হয়।

‌‌'নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি- সবাই মিলে সুস্থ থাকি' প্রতিপাদ্যকে তুলে ধরে শোভাযাত্রা থেকে সচেতনতামূলক বিভিন্ন স্লোগান প্রচার ও লিফলেট বিতরণ করা হয়।

এ সময় নগরবাসীর উদ্দেশে প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু বলেন, 'আমরা মশক নিধনে প্রস্তুত রয়েছি। আমাদের কর্মীরা আজ থেকে কাজে নেমেছে। মশাবাহিত রোগ ও ডেঙ্গু প্রতিরোধে আপনাদের ঘরবাড়ি এবং আশপাশের যেকোনো জায়গায় জমে থাকা পানি তিনদিন পরপর ফেলে দিলে এডিস মশার লার্বা মরে যাবে। ডেঙ্গু মশা নিধনে যা যা করা লাগে তা রংপুর সিটি করপোরেশন করবে। কিন্তু আপনাদেরও সচেতন থাকতে হবে। নির্ধারিত স্থান ছাড়া ময়লা আবর্জনা যেখানে সেখানে ফেলা যাবে না।'

শোভাযাত্রায় রংপুর সিটি করপোরেশনের প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু, কাউন্সিলর মাহাবুবার রহমান মঞ্জু, সেকেন্দার আলী, নজরুল ইসলাম দেওয়ানী নজু, মীর মো. জামাল উদ্দিন, সামসুল হকসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, সিটি করপোরশনের বিভিন্ন শাখার কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

এ সম্পর্কিত আরও খবর