বড় কাজ প্রবৃ‌দ্ধি অর্জন করা: তাজুল

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়ে‌ন্টিফোর.কম, ঢাকা | 2023-08-31 08:51:21

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, দেশ উন্নত হবে; দেশে ব্রিজ-কালভার্ট হবে, বড় বড় সেতু হবে, রাস্তা হবে স্বাভা‌বিক। এখন আমাদের বড় যে কাজটা করতে হবে সেটা হলো প্রবৃ‌দ্ধি অর্জন করা।

রোববার (২৮ জুলাই) রাজধানীর স্বাস্থ্য প্রকৌশল অধিদফতর অডিটো‌রিয়ামে জেলা প‌রিষদ চেয়ারম্যানদের সঙ্গে মতবি‌নিময় সভায় এসব কথা বলেন তি‌নি।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, আমরা সবাই জা‌তির জনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমানের সৈ‌নিক। আমাদের সবার দায়িত্ব তার স্বপ্নের সোনার বাংলা বি‌নির্মাণে কাজ করে যাওয়া। আমা‌দের জেলা প‌রিষদগুলোকে শ‌ক্তিশালী করতে হবে। একই সাথে ইউনিরয়ন প‌রিষ‌দগুলোকেও শ‌ক্তিশালী করতে হবে। যাতে করে মানুষের কাছে তাদের কাঙ্ক্ষিত সেবাটা পৌঁছে দিতে পা‌রি।

জেলা প‌রিষদ চেয়্যারম্যানদের উদ্দেশে তি‌নি বলেন, আমরা সবাই দেশের সেবা করার জন্য নির্বা‌চিত হই। সাহস নি‌য়ে ধৈর্য ধরে কাজ করে যেতে হবে। মনে রাখতে হবে যাদের মর্যাদা আছে তাদের শুধু জেলা প‌রিষ‌দ চেয়্যারম্যান বানানো হয়।

মন্ত্রী বলেন, লোক দেখানোর জন্য কাজ করা আমাদের একটা কালচারে প‌রিণত হয়েছে। লোক দেখানো নয়, আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে কাজ করতে চাই। এজন্য প্রত্যেকে এলাকা ভি‌ত্তিক কাজ করতে পারেন। সবাই মিলে নিয়ম মানলে সেটা বে‌শি কাজে আসে। সবাই মিলে হাত খুলে একসঙ্গে কাজ করলে সফলতা আসবে।

অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের স‌চিব হেলালুদ্দীন আহমদের সভাপ‌তিত্বে দেশের বি‌ভিন্ন জেলা‌ প‌রিষদের চেয়ারম্যানরা মতবি‌নিময় সভায় অংশ নেন। সভায় জেলা প‌রিষদ চেয়ারম্যানদের পক্ষ থেকে এক‌টি লি‌খিত প্রস্তাবনা মন্ত্রীদের কাছে তুলে ধরা হয়।

এ সম্পর্কিত আরও খবর