বিমানবন্দর স্টেশনে অগ্রিম টিকিট বিক্রিতে ভিড় নেই

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-30 23:15:58

ঈদে ঘরে ফেরা মানুষের জন্য রেলের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। তবে সোমবার (২৯ জুলাই) অগ্রিম টিকিট পেতে রাজধানীর বিমানবন্দর স্টেশনে তেমন ভিড় দেখা যায়নি।

সকাল ৬টা থেকে অনলাইনে (ওয়েবসাইট ও অ্যাপের মাধ্যমে) এবং সকাল ৯টা থেকে কাউন্টার থেকে ৭ আগস্টের টিকিট দেওয়া হচ্ছে। বিকেল ৪টা পর্যন্ত একনাগারে টিকিট বিক্রি চলবে।

বিমানবন্দর স্টেশন ঘুরে দেখা গেছে, অনেকেই টিকিট পেতে রাত থেকে রেলস্টেশনে অপেক্ষা করছেন। কেউ কেউ পত্রিকা বিছিয়ে, কেউবা বাসা থেকে আনা চাদরে রাত্রি যাপন করেছেন। মশার উৎপাতে কষ্ট পেয়েছেন অনেকে। কেউ আবার এক ঘণ্টা দেরিতে টিকিট বিক্রি শুরুর অভিযোগ করেছেন।

রোববার (২৮ জুলাই) রাত থেকে রাজধানীর বিমানবন্দর স্টেশনে টিকিটের জন্য অপেক্ষায় ছিলেন চাকরিজীবী সুমন মিয়া। বার্তাটোয়েন্টিফোর.কমকে তিনি বলেন, মশার উৎপাতে এখানে বসে থাকা খুব কষ্টকর ছিল। তারপরও অপেক্ষা করতে হয়েছে। তবে টিকিট বিক্রির সময়টা ৮টায় হলেই ভালো হতো। তবুও টিকিট কাটতে পেরে এখন ভালো লাগছে।

আগাম টিকিট নিতে আসা এনজিওকর্মী সাজেদা বেগম বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, সকাল সাড়ে ৬টায় এখানে এসেছি। অনেকে তো রাত থেকেও অপেক্ষা করছেন, তবে চাপ বেশি হবে মঙ্গলবার (৩০ জুলাই)। তাই সোমবার একটু দেরিতেই এসেছি। আমি চারটি টিকিট কেটেছি।

তবে টিকিট বিক্রির শুরুতেই সোমবার সকালে এই স্টেশনের কিছু কাউন্টারে সার্ভার সমস্যা দেখা দেয়।এতে কিছুটা হট্টগোল বাধে। কিছুক্ষণ পরই সার্ভার ঠিক হয়।

চট্টগ্রাম ও নোয়াখালীগামী আন্তঃনগর সব ট্রেনের টিকিট বিক্রি হচ্ছে বিমানবন্দর স্টেশন থেকে। বরাবরের মতো এবারও একজন যাত্রী চারটির বেশি টিকিট সংগ্রহ করতে পারবেন না। ঈদের অগ্রিম বিক্রিত টিকিট ফেরত নেওয়া হবে না। জাতীয় পরিচয়পত্র দেখিয়ে টিকিট সংগ্রহ করতে হবে।

উল্লেখ্য, বিমানবন্দর রেলস্টেশন ছাড়াও কমলাপুর স্টেশন (ঢাকা স্টেশন), বনানী স্টেশন, তেজগাঁও স্টেশন এবং ফুলবাড়িয়া স্টেশন থেকে রেলের টিকিট বিক্রি হচ্ছে। এসব জায়গায় বুথ ও সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। টিকিট বিক্রিতে বিশৃঙ্খলা ও অনিয়ম ঠেকাতে মাঠে রয়েছে মনিটরিং টিম ও রেলওয়ে নিরাপত্তা বাহিনী। পাশাপাশি রয়েছে পুলিশ ও আনসার সদস্যরা।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১২ বা ১৩ আগস্ট দেশে পবিত্র ঈদুল আজহা বা কোরবানির ঈদ উদযাপিত হবে। তবে আগামী ১২ আগস্ট ঈদ ধরে রেলওয়ের কর্মপরিকল্পনা সাজানো হয়েছে।

৩০ জুলাই সংগ্রহ করা যাবে ৮ আগস্টের টিকিট। ৩১ জুলাই ৯ আগস্টের, ১ আগস্ট ১০ আগস্টের এবং ২ আগস্ট ১১ আগস্টের টিকিট সংগ্রহ করা যাবে।

আরও পড়ুন: ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু, দীর্ঘ লাইন

এ সম্পর্কিত আরও খবর