ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হতে রসিক মেয়রের আহ্বান

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর | 2023-08-19 11:19:29

এডিস মশার ভাইরাস ডেঙ্গু নিয়ে নগরবাসীকে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়েছে রংপুর সিটি করপোরেশনের (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

সোমবার (২৯ জুলাই) মহানগরীর ১নং মিলিটারি পুলিশ (এমপি) চেকপোস্টে শ্যামাসুন্দরী ক্যানেলে মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা কাজের উদ্বোধনকালে তিনি এ আহ্বান জানান।

মেয়র বলেন, ‘বর্তমানে এডিস মশা কিংবা ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হওয়ার কিছুই নেই। রংপুরে ডেঙ্গু নাই বললেই চলে। ঢাকায় যারা আক্রান্ত হয়েছে তারাই রংপুরে হাসপাতালে এসে ভর্তি হয়েছে। তারপরও আমরা সতর্ক রয়েছি। সিটি করেপোরশনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছি।’

তিনি আরও বলেন, ‘আমাদের বিভিন্ন ক্যানেলে অথবা মশার লাভা যেখানে ছড়াতে পারে, সেই স্থানগুলো চিন্থিত করে মশক নিধন ওষুধ ব্যবহার করা হচ্ছে। পাশাপাশি ঝোপঝাড় পরিষ্কার করাসহ পরিচ্ছন্নতা জোরদার করা হয়েছে। সিটি করপোরেশনের পক্ষ থেকে প্রায় ২০০ কর্মী সার্বক্ষণিক কাজ করছে।’

এ সময় আরও উপস্থিত ছিলেন- রংপুর সিটি করপোরেশনের প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু, প্রধান নির্বাহী কর্মকর্তা আখতার হোসেন আজাদ, সচিব রশিদুল হক, রংপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক আবু রায়হান মিজানুর রহমান, ২১নং ওয়ার্ড কাউন্সিলর মাহবুবার রহমান মঞ্জু, ১৭নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল গফ্ফার, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর হারুন অর রশীদ, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ফেরদৌসী বেগম, মেয়রের একান্ত সহকারী জাহিদ হাসান লুসিড, প্রধান সহকারী নাইম উল হক, কঞ্জারভেন্সি অঞ্চল -১ এর সহকারী পরিচ্ছন্নতা কর্মকর্তা মিজানুর রহমান মিজু প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর