ডেঙ্গুর ভুল রিপোর্ট: ইবনে সিনার বিরুদ্ধে তদন্তের নির্দেশ

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-30 11:27:56

ডেঙ্গু রোগের চিকিৎসায় রক্তের প্ল্যাটিলেট লেভেল পরীক্ষায় ভুল রিপোর্ট দিয়ে প্রতারণা করার অভিযোগ এনে ইবনে সিনা গ্রুপের চেয়ারম্যানসহ চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (৩০ জুলাই) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ঢাকা বারের আইনজীবী মো. রমজান আলী সরদার ওরফে রানা সরদার বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ দিদার হোসাইনের আদালত মামলাটি আমলে নিয়ে ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) ঘটনা তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলায় আসামি করা হয়েছে, ইবনে সিনা গ্রুপের চেয়ারম্যান, ইবনে সিনা হাসপাতালের চেয়ারম্যান, ইবনে সিনা ডায়াগনস্টিক অ্যান্ড ইমেজিং সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক ও হেমাটোলোজিস্ট কনসালট্যান্ট প্রফেসর কর্নেল (অব.) মো. মনিরুজ্জামানকে।

অভিযোগ করা হয়, চলতি মাসের ২৫ জুলাই বাদীর জ্বর হলে ইবনে সিনা হাসপাতালের ধানমন্ডি শাখায় যান। হাসপাতাল কর্তৃপক্ষের পরামর্শে তিনি জ্বরের কারণ নির্ধারণে ডেঙ্গু এনএসআই এজি এবং সিবিসি পরীক্ষা করান।

বাদী মামলায় উল্লেখ করেন, ২৬ জুলাই রিপোর্ট সংগ্রহ করে তিনি দেখতে পান রক্তের প্ল্যাটিলেট লেভেল ৭ লাখ ৮৪ হাজার সিএমএম। রিপোর্ট দেখে বাদী আতঙ্কিত হয়ে ওইদিনই বাংলাদেশ মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে গিয়ে একই পরীক্ষা করান।

সেখানে পরীক্ষায় তার রক্তের প্ল্যাটিলেট লেভেল আসে দুই লাখ সিএমএম। যা সুস্থ এবং স্বাভাবিক মানুষের শরীরে বিদ্যমান থাকে।

বাদী মামলায় আরও উল্লেখ করেন, একজন সুস্থ মানুষের রক্তের প্ল্যাটিলেট লেভেল দেড় লাখ থেকে সাড়ে ৪ চার লাখ। কিন্তু ইবনে সিনার ডায়াগনষ্টিক অ্যান্ড ইমেজিং সেন্টার রক্তের প্ল্যাটিলেট লেভেল ৭ লাখ ৮৪ হাজার সিএমএম দেখায়। যা সুস্থ বা অসুস্থ কোন মানুষের ক্ষেত্রেই হতে পারে না।

দেশে ডেঙ্গু জ্বরে আতঙ্কিত দেশ। এ সময় দেশের সাধারণ জনগণের অসুস্থতাকে পুঁজি করে অবৈধভাবে লাভবান হওয়ার জন্য বিবাদীরা প্রতারণামূলকভাবে বিশ্বাস ভঙ্গ করে ভুয়া রিপোর্ট দিয়ে ঘৃণ্য অপরাধ করেছেন বলেও মামলায় অভিযোগ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর