শেখ হেলালের ভুয়া ডিওসহ এক ব্যক্তি আটক

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-09-01 21:07:20

বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) বহিরাগত অনুষ্ঠান সহযোগী পদে চাকরির জন্য তদবির নিয়ে গিয়ে ধরা খেলেন মানিক ফকির নামে এক ব্যক্তি। আটক মানিক ফকিরের বাড়ি মুন্সিগঞ্জ জেরার লৌহজং থানার আর্টিগাঁও গ্রামে।

রাষ্ট্রীয় টেলিভিশন বিটিভিতে চাকরির জন্য তিনি বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলালউদ্দিনের চাহিদাপত্র (ডিও) নিয়ে আসেন। পরে বিটিভি কর্তৃপক্ষের কাছে বিষয়টি সন্দেহজনক হলে এমপি শেখ হেলালের সঙ্গে যোগাযোগ করে জানতে পারেন ওই ব্যক্তিকে তিনি চেনেনও না, ডিও দেওয়ার প্রশ্নই ওঠে না।

পরে বিষয়টি জানতে পেরে পুলিশকে খবর দেয বিটিভি কর্তৃপক্ষ। এরপর বিটিভির জিএম মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক নোটিশে বলা হয়, ভুয়া ডিও লেটার দিয়ে বিটিভিতে চাকরি নেওয়ার চেষ্টায় একজনকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

এ বিষয়ে বিটিভির মহাপরিচালক এস এম হারুন অর রশীদ বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, সরকারি চাকরি সরকারি নিয়মে হবে। আটক ব্যক্তি ভুয়া ডিও নিয়ে এসেছিলেন। আমাদের কাছে সন্দেহজনক মনে হয়েছে। পরে যোগাযোগ করে জানতে পেরেছি এটা সম্পূর্ণ ভুয়া। তাই তাকে আটক করে পুলিশে দেওয়া হয়েছে। তিনি এমপির ভুয়া সুপারিশ নিয়ে আসছেন। এমপির জাল স্বাক্ষর প্রমাণিত হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর