হাজারীবাগে তিন প্রতিষ্ঠানকে ১৮ লাখ টাকা অর্থদণ্ড

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-20 20:29:33

রাজধানীর হাজারীবাগে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার এবং অনুমোদনহীন প্রসাধনী তৈরি ও বিক্রির দায়ে তিন প্রতিষ্ঠানকে ১৮ লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন র‍্যাব-২ এর ভ্রাম্যমাণ আদালত।

দণ্ডপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো  হলো আল মদিনা ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরি, হযরত শাহ জালাল ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরি ও ইশান এগ্রোফুড এন্ড বেভারেজ।

মঙ্গলবার (৩০ জুলাই) বিকেলে র‍্যাব-২ এর সহযোগীতায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে র‍্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নিজাম উদ্দিন হাওলাদার।

এ বিষয়ে র‍্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মোহাম্মদ সাইফুল মালিক বলেন, ‘হাজারীবাগ এলাকার আল মদিনা ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরি ও হযরত শাহ জালাল ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরি অভিযান পরিচালনা করেন সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নিজাম উদ্দিন হাওলাদার। পরে বেকারি দুইটিতে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য তৈরি ও বিক্রির দায়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে অর্থদণ্ড প্রদান করা হয়।  ভ্রাম্যমাণ আদালত আল মদিনা ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরিকে ৫ লাখ ও  হযরত শাহ জালাল ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরিকে ৩ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করেন।

তিনি বলেন, ‘হাজারীবাগের বছিলা এলাকায় অনুমোদনহীন প্রসাধনী ও খাদ্যদ্রব্য তৈরি ও বিক্রির দায়ে ভ্রাম্যমাণ আদালত ইশান এগ্রোফুড এন্ড বেভারেজকে ১০ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করেন।’

এ সম্পর্কিত আরও খবর