ডেঙ্গু রোগীদের চিকিৎসার দায়িত্ব নিলেন মাশরাফি

ঢাকা, জাতীয়

রেজা-উদ-দৌলাহ প্রধান, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 22:41:02

রাজধানীবাসীকে কাঁপিয়ে দিয়ে ডেঙ্গু এখন দেশব্যাপী ছড়িয়ে যাচ্ছে। প্রতিনিয়ত ঢাকার বাইরে বিভিন্ন জেলা শহরের হাসপাতালগুলোতে ডেঙ্গু আক্রান্ত রোগীদের ভিড় বেড়েই চলেছে।

এদিকে, আসন্ন ঈদুল আজহায় নিজ গ্রামে ফেরার স্রোত বেড়ে যাবে ঘরমুখো মানুষের। আর এই স্রোতে জেলা শহরগুলোতে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা আরও বেড়ে যাওয়ার আশঙ্কা করছে সরকার ও বিশেষজ্ঞ মহল।

তাই বিষয়টি মাথায় রেখে জেলার দরিদ্র ও অসহায়সহ যেকোনো ডেঙ্গু আক্রান্ত রোগীর চিকিৎসায় যেন কোনো ত্রুটি না হয়, সে লক্ষ্যে নিজের সংসদীয় এলাকায় ব্যবস্থা গ্রহণ করেছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও ওয়ানডে ক্রিকেট দলের অধিনয়াক মাশরাফি বিন মর্তুজা। ডেঙ্গু প্রতিরোধে অন্য সংসদ সদস্যরা যেখানে এখনো নিষ্ক্রিয়, সেখানে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ বাস্তবায়নে এগিয়ে এসেছে নড়াইল এক্সপ্রেস।

 জাতীয় মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উদ্বোধনীতে বক্তব্য দেন মাশরাফি বিন মর্তুজা

 

মাশরাফির ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, দেশের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে বেশ উদ্বিগ্ন সংসদ সদস্য মাশরাফি। ঈদে ডেঙ্গু পরিস্থিতিতে করণীয় সম্পর্কে মঙ্গলবার (৩০ জুলাই) মাশরাফি নিজেই স্বাস্থ্য সচিবের সঙ্গে আলোচনা করেছেন। আলোচনায় সচিব এই মুহূর্তে সংসদ সদস্যদের এগিয়ে আসার আহ্বান জানান। মাশরাফি তাৎক্ষণিক তার আসনে ঈদে আগত সব ডেঙ্গু রোগীর চিকিৎসার দায়িত্বভার গ্রহণের কথা সচিবকে জানান।

নড়াইল জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও মাশরাফির নির্বাচনকালীন প্রধান সমন্বয়কারী সৌমেন বসু বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘মাশরাফির ঘোষণা অনুসারে ইতোমধ্যে নড়াইলে দুটি হাসপাতালে ডেঙ্গু রোগের চিকিৎসার ব্যাবস্থ গ্রহণ শুরু হয়েছে। রক্তের প্লাটিলেট কাউন্ট মেশিনসহ টেস্টের প্রয়োজনীয় উপকরণের ব্যবস্থা করা হয়েছে।’

 জাতীয় মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উদ্বোধনীতে বক্তব্য দেন মাশরাফি বিন মর্তুজা

 

অসহায় রোগীদের পাশে দাঁড়াতে মাসরাফির তড়িৎ সিদ্ধান্তেরর কথা ছড়িয়ে পড়লে ক্রিড়ামোদী সাধারণ জনগণ তাকে স্বাগত জানিয়েছেন।

এদিকে, মাশরাফির উদ্যোগের কথা জানিয়ে আওয়ামী লীগের সাংস্কৃতিক উপ কমিটির সদস্য জয়দেব নন্দী সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দিলে সেটি মুহূর্তে ভাইরাল হয়ে যায়।

তিনি বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘মাশরাফি আমাদের ন্যাশনাল আইডল। তিনি যে ঘোষণা দিয়েছেন, তা আমাদের অন্য সংসদ সদস্যদের জন্য অনুপ্রেরণা। সবাই সমন্বিতভাবে এগিয়ে এলেই আমরা ডেঙ্গুকে রোধ করতে পারব।’

এ বিষয়ে মাশরাফি বিন মর্তুজা বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘সংসদ সদস্য হিসেবে জনগণের পাশে থাকাই আমার দায়িত্ব। আমি শুধু আমার দায়িত্ব পালনের চেষ্টা করছি।’

এ সম্পর্কিত আরও খবর