স্বাস্থ্যমন্ত্রী দেশে ফিরছেন

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-28 15:34:44

চলমান ডেঙ্গু পরিস্থিতির মধ্যে স্ত্রী-সন্তানসহ বিদেশ সফরে গিয়ে সমালোচনার মুখে সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বুধবার (৩১ জুলাই) রাতে স্বাস্থ্যমন্ত্রী দেশে ফিরবেন বলে জানা গেছে।

দেশে ফিরে বৃহস্পতিবার (১ আগস্ট) সংবাদ সম্মেলনে দেশের সর্বশেষ ডেঙ্গু পরিস্থিতি ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কার্যক্রম জানাবেন বলে জানা গেছে।

জানা যায়, জাহিদ মালেক বর্তমানে মালয়েশিয়ায় অবস্থান করছেন। স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের একাধিক ঊর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, মন্ত্রী সরকারি কোনো কাজে মালয়েশিয়া সফরে যাননি।

সারাদেশে ব্যাপকভাবে ডেঙ্গু জ্বর ছড়িয়ে পড়ার পরিস্থিতির কারণে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করেছে সরকার। এরই মাঝে ব্যক্তিগত সফরে বিদেশ যাওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল সমালোচনার মধ্যে পড়েন স্বাস্থ্যমন্ত্রী।

এই আলোচনা-সমালোচনার মধ্যে বিদেশ সফর সংক্ষিপ্ত করে স্বাস্থ্যমন্ত্রীর দেশে ফেরার খবরও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে।

বিমানবন্দর সূত্রে জানা যায়, ২৮ জুলাই স্বাস্থ্যমন্ত্রী সপরিবারে মালয়েশিয়ায় যান। টিকিট অনুযায়ী আগামী ৪ আগস্ট তাঁর দেশে ফেরার কথা ছিল।

সম্প্রতি সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের এক সভার সিদ্ধান্ত অনুযায়ী ডেঙ্গু ও বন্যার কারণে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সঙ্গে যুক্ত সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়। এমনকি আসন্ন ঈদে কর্মকর্তা-কর্মচারীদেরকে ছুটি নিতে নিরুৎসাহিত করা হয়।

এদিকে ডেঙ্গু রোগ সংক্রান্ত জনভোগান্তি নিরসনে ও স্বাস্থ্যমন্ত্রীর নিজ দফতরে ‘মিনিস্টার মনিটরিং সেল’ গঠন করেছেন বলে জানা যায়। এই সেল ডেঙ্গু রোগ পরীক্ষার ফি-সংক্রান্ত সরকারি নির্দেশনার কোনো প্রকার লঙ্ঘন হলে অভিযোগ গ্রহণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

এ সম্পর্কিত আরও খবর