নিজ অনুসারীদের বাধায় কাঁদলেন ছাত্রলীগ নেতা

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ময়মনসিংহ | 2023-08-30 13:53:06

আনন্দ মোহন কলেজের এক অনুষ্ঠানে কলেজের প্রাক্তন ছাত্র ও ময়মনসিংহ জেলা ছাত্রলীগের বর্তমান সভাপতি রকিবুল ইসলাম রকিবকে প্রবেশ করতে দেননি কলেজ ছাত্রলীগের নেতারা। ফলশ্রুতিতে এক সময়কার নিজের অনুসারীদের আচরণে কেঁদেই ফেলেন রকিব।

বুধবার (৩১ জুলাই) দুপুরে নগরীর আনন্দ মোহন কলেজে পাঁচ দিনব্যাপী সাংস্কৃতিক সপ্তাহের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এমন ঘটনা ঘটে। এ নিয়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ায় এক শিক্ষার্থীর মাথা ফাটে। তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, নানা কারণেই সাম্প্রতিক সময়ে বিরোধ তুঙ্গে উঠেছে জেলা ছাত্রলীগ সভাপতি রকিবুল ইসলাম রকিব ও আনন্দ মোহন কলেজ ছাত্রলীগের আহ্বায়ক মাহমুদুল হাসান সবুজ, যুগ্ম-আহ্বায়ক মাহফুজুল আলম ফাহাদ এবং শেখ সজল সহ কলেজটির অন্যান্য নেতাদের সঙ্গে।

চলমান এ বিরোধের মধ্যেই বুধবার কলেজটির সাংস্কৃতিক উৎসবে যোগ দিতে ক্যাম্পাসে হাজির হন জেলা ছাত্রলীগ সভাপতি। কিন্তু ক্যাম্পাস তো দূরের কথা গেইটের বাইরেই ঘণ্টা তিনেক অপেক্ষা করে নেতিবাচক স্লোগান হজম করতে হয়েছে তাকে।

এক পর্যায়ে রকিব গেইটের বাইরে মাটিতে বসে পড়েন নিজের অনুগত নেতা-কর্মীদের নিয়ে। গেটের ভেতরে-বাইরে চলে পাল্টাপাল্টি স্লোগান। ঐ সময় অঝোরে কাঁদেন রকিব। বাধ্য হয়েই বিকাল সাড়ে ৩টার দিকে ফিরে যান রকিব।

ছাত্রলীগ নেতাকর্মীরা বলছেন, রকিব দীর্ঘ সময় আনন্দমোহন কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীদের ‘বগলদাবা’ করে রাখেন। এ সময় ক্যাম্পাস পরিণত হয় মাদকের আখড়ায়। পান থেকে চুন খসলেই কলেজের নিরীহ শিক্ষার্থীদের নির্যাতনের মুখে পড়তে হতো রকিবের লোকজনের কাছে।

কলেজ ছাত্রলীগের আহ্বায়ক মাহমুদুল হাসান সবুজ বলেন, ‘রকিবের অত্যাচার নির্যাতনের বিরুদ্ধে গর্জে উঠেছে কলেজ ছাত্রলীগ। তাঁরা ক্যাম্পাসে মাদক নির্মূলের ঘোষণা দিয়েছে। বুধবার রকিব ক্যাম্পাসে প্রবেশ করলে পুনরায় শিক্ষার্থীদের ওপর হামলা চালাতো। ফলে সুশৃঙ্খল কায়দাতেই তাকে প্রতিহত করা হয়েছে।’

এদিকে রকিবুল ইসলাম রকিব বলেন, ‘আমি আনন্দ মোহন কলেজের হিসাব বিজ্ঞানের ছাত্র ছিলাম এবং কলেজ ছাত্রলীগের সভাপতি থেকে ধাপে ধাপে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সভাপতি হয়েছি। আমি বরাবরই মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স অবস্থানে ছিলাম। ময়মনসিংহের রাজনীতিতে ‘হাইব্রিড’ হিসেবে পরিচিত একটি মহলের অঙ্গুলী হেলনে কলেজ ছাত্রলীগ ষড়যন্ত্রের ফাঁদে পা ফেলেছে। ওদের সহায়তা করছে পুলিশ প্রশাসন। মূলত পুলিশ প্রশাসনই আমাকে অনুষ্ঠানে যেতে বাঁধা দিয়েছে।’

এ বিষয়ে কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম বলেন, ‘পুলিশ নয় রকিবকে ক্যাম্পাসে প্রবেশ করতে দেয়নি কলেজ ছাত্রলীগ। কারণ রকিব বহিরাগত। তাঁর আগমনকে ঘিরে ক্যাম্পাসের স্বাভাবিক পরিবেশ যাতে বিনষ্ট না হয় সেদিকেই সতর্ক অবস্থান ছিল পুলিশের।’

এ সম্পর্কিত আরও খবর