ডেঙ্গুতে আক্রান্ত রাজশাহী সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী | 2023-08-27 10:18:07

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী আশরাফুল হক। বর্তমানে তিনি নিজ বাসায় চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এএফএম আঞ্জুমান আরা বেগম শুক্রবার (২ আগস্ট) সকালে বার্তাটোয়েন্টিফোর.কমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত দুই সপ্তাহে প্রকৌশলী আশরাফুল হক দাফতরিক কাজের জন্য ঘনঘন রাজশাহী-ঢাকা যাতায়াত করছিলেন। এর মধ্যে হঠাৎ তিনি অসুস্থ বোধ করেন। ডেঙ্গু জ্বরের লক্ষণও অনুভব করেন। এ অবস্থায় তার প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করা হয়। এরপরই বৃহস্পতিবার রাতে আশরাফুল হকের ডেঙ্গুতে আক্রান্তের বিষয়টি চিকিৎসক নিশ্চিত করেন।

রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা আরও বলেন, ‘তবে তিনি রাজশাহীতে নাকি ঢাকাতে আক্রান্ত হয়েছেন, তা নিশ্চিত হওয়া যায়নি। তবে তার অবস্থা গুরুতর বা আশঙ্কাজনক নয়। এজন্য নিজ বাসাতেই তার চিকিৎসা চলছে। তিনি চিকিৎসকের পর্যবেক্ষণে আছেন। এদিকে, তার স্ত্রী আমেনা খাতুন ছবিও ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। শুক্রবার (২ আগস্ট) সকালে পরীক্ষায় তার ডেঙ্গু ধরা পড়ে।'

এদিকে, ডেঙ্গুতে আক্রান্ত হওয়ায় রাজশাহী সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা বৃহস্পতিবার (০১ আগস্ট) রাতে প্রকৌশলী আশরাফুল হককে দেখতে তার বাসায় যান। সেখানে তারা তার চিকিৎসার খোঁজ খবর নেন।

রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এএফএম আঞ্জুমান আরা বেগম বলেন, ‘আমি শুক্রবার সকালে প্রকৌশলী আশরাফুল হকের শারীরিক খোঁজ খবর নিতে তার বাসাতে গিয়েছিলাম। তবে এনিয়ে আপাতত উদ্বেগের তেমন কিছু নেই।’

রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন নগরবাসীকে আতঙ্কিত না হয়ে নিজের বাসাবাড়ির ও আশপাশের এডিস মশার আবাসস্থল ধ্বংসের আহ্বান জানিয়েছেন। সিটি করপোরেশনের পক্ষ থেকেও বিভিন্ন ওয়ার্ডে ফগার মেশিনের মাধ্যমে মশক নিধন কার্যক্রম শিগগিরই শুরু হবে।

এ সম্পর্কিত আরও খবর