বিশেষ অভিযানের মাঝেও প্রকাশ্যে বিক্রি হচ্ছে ইয়াবা!

, জাতীয়

শাহরিয়ার হাসান, স্টাফ করেসপন্ডেন্ট | 2023-08-26 10:29:57

ঢাকা: সারাদেশে একযোগে শুরু হয়েছে মাদকবিরোধী বিশেষ অভিযান। গত ৫ দিনে মাদকবিরোধী অভিযানে ১৭ জন বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত ১৪ দিনে ৩ হাজারের কাছাকাছি, মাদক কারবারি ও মাদক গ্রহণকারীদেরকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন। এত কিছুর পরেও রাজধানীর মোহাম্মদপুর জেনেভা ক্যাম্পে প্রকাশ্যে ইয়াবা বিক্রি হচ্ছে ।

সোমবার (২১ মে) দুপুর ১ টার দিকে মোহাম্মদপুর জেনেভা ক্যাম্পে দেখা যায় ইয়াবা বিক্রির এই চিত্র।

সূত্র থেকে পাওয়া খবরের ভিত্তিতে, জেনেভা ক্যাম্পের কাঁচাবাজারের ভিতরে প্রবেশ করি। একটু সামনে হাঁটলেই হুমায়ন রোড। হাতে ছোট ছোট ধূসর প্যাকেট নিয়ে গলির দুই পাশে লাইন ধরে দাঁড়িয়ে আছেন কয়েকজন যুবক। তাদের মধ্যে একজন বলছেন, খারাপ সময় যাচ্ছে মামা, অল্পতেই ছেড়ে দিবো! সামনে দিকে হাঁটতে থাকলে, মাদক ব্যবসায়ীদের লাইন লম্বা হতেই থাকে।

ক্রেতা হিসেবে দাম জানতে চাইলে, নাম উল্লেখ না করে এক মাদকব্যবসায়ী বলেন, ছোট চোম্পা ৯০ টাকা করে, আগে ১২০ টাকা ছিল। খারাপ সময়ে দাম কমে দিয়েছি। বড় আর৭ নিলে একদাম ২০০ টাকা। এই মাদকবিক্রেতা আরও বলেন, যদি গাঁজা পুঁটলি চান ২৫ টাকা হলেই হবে।

অন্য একজন মাদকবিক্রেতা থেকে জানা যায়, এখানে হেরোইন, মদ, গাঁজা, ফেনসিডিলসহ সব ধরনের মাদক পাওয়া যায়। সকাল ৮ থেকে রাত ১১ টা পর্যন্ত আমরা এখানে থাকি, আসলেই পাবেন।

সার্বিক বিষয় জানানোর পর র‌্যাব-২ এর কমান্ডিং অফিসার (সিও) লে. কর্নেল আনোয়ারুজ্জামান বার্তা২৪.কমকে বলেন, ঐ এলাকা আমাদের নজরদাড়িতে আছে, গোয়েন্দা প্রতিবেদনের ভিত্তি করে, আমরা জেনেফা ক্যাম্পে অভিযান করার জন্য প্রস্তুতি নিচ্ছি।

আনোয়ারুজ্জামান বলেন, আপনার দেওয়া তথ্য গুলো সত্য, আমাদের কাছেও এমন তথ্য আছে। তবে বাজারে সিসিটিভি থাকায় আমাদের অভিযানে বিষয়টি ওরা বুঝতে পারে। তবে এই বিশেষ অভিযানের সময়ের মধ্যেই পুরো বাজার ঘিরে ফেলে অভিযান করবে র‍্যাব।

এ সম্পর্কিত আরও খবর