কারওয়ান বাজারে চাঁদাবাজি চলবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-29 07:27:59

চাঁদাবাজি করতে চাইলে কারওয়ান বাজার ছেড়ে যান, কাওরান বাজারে চাঁদাবাজি চলবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। 

তিনি বলেন, 'সম্প্রতি কারওয়ান বাজারে চাঁদাবাজির কিছু কিছু খবর পাওয়া যাচ্ছে। আমি স্পষ্ট করে বলছি, চাঁদাবাজি করলে কারওয়ান বাজার ছেড়ে চলে যান। এখানে চাঁদাবাজি চলবে না।

রোববার (৪ আগস্ট) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারের সবজি মার্কেটের সামনে নিষিদ্ধ ঘোষিত পলিথিন বিরোধী সচেতনতামূলক সভা এবং পরিচ্ছন্নতা অভিযানে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অন্য সরকারের সময় কারওয়ান বাজারে প্রতি সপ্তাহে খুনের ঘটনা থাকত। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর তা বন্ধ হয়েছে। চাঁদাবাজিও বন্ধ করেছি। সম্প্রতি কিছু চাঁদাবাজ সক্রিয় হয়েছে। কারওয়ান বাজারে মাস্তানি-চাঁদাবাজদের কোনো ঠাঁই নেই। এখানে যারা চাঁদাবাজি করবেন তাদের  বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

অন্য এক প্রসঙ্গে তিনি বলেন, বর্তমান সরকার পলিথিনের ব্যাপারে কঠোর। পলিথিন বিরোধী আইন করা হয়েছে। কিন্তু কেউ আইন মানছেন না। আমরা এখন কঠোর হবো।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বুড়িগঙ্গা নদীতে ৬/৭ ফুট পলিথিনের গার্বেজ রয়েছে। বিদেশ থেকে এক্সপার্ট আনা হচ্ছে। তবুও বুড়িগঙ্গা নদী পরিবেশ বান্ধব করতে আমরা পুরোপুরি পারছি না।

তিনি বলেন, রাজধানীর ড্রেনগুলো বন্ধ হয়ে যাচ্ছে, পানি নিষ্কাশন করা যাচ্ছে না। পলিথিনের কারণে নগরীর গার্বেজ অপসারণ করা যাচ্ছে না।

এরজন্য পলিথিনের ব্যবহার বন্ধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে।

এ সম্পর্কিত আরও খবর