মাদকবিরোধী অভিযানে একরাতে নিহত ১১

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট | 2023-08-10 06:41:36

ঢাকা: সারাদেশে চলমান আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাদকবিরোধী বিশেষ অভিযানের সময় সোমবার (২১ মে) রাতে ‘বন্দুকযুদ্ধে’ ১১ জন মাদক ব্যবসায়ী নিহত হয়েছে।

সোমবার দিবাগত রাত থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ কুমিল্লা, চট্টগ্রাম, নীলফামারী, ফেনী, ব্রাহ্মণবাড়িয়া, দিনাজপুর, নেত্রকোনা, চুয়াডাঙ্গায় ও নারায়ণগঞ্জ মোট ১১ জন নিহত হয়েছেন।

কুমিল্লা: কুমিল্লা গোয়েন্দা শাখা (ডিবি) ও থানা পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে শরীফ ও পিয়ার আরী নামে ২ জন নিহত হন। পুলিশের দাবি, নিহতরা তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী। সোমবার রাত পৌনে একটার দিকে জেলার বিবির বাজার অরণ্যপুর এলাকায় মাদক ব্যবসায়ীদের আটক করতে যায় জেলা পুলিশ। সেখানে পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি ছুঁড়তে থাকলে পুলিশও পাল্টা গুলি ছুঁড়ে। এসময় শরীফ আর পিয়ারকে আহত অবস্থায় আটক করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাদের মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে দুই রাউন্ড গুলিসহ একটি রিভলবার, একটি পাজেরো জিপ, ৫০ কেজি গাঁজা এবং ৫০০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুর উপজেলার বাইপাস মহাসড়কের গোলাহাট বধ্যভূমি এলাকায় সোমবার রাত আড়াইটার দিকে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ২ মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। নিহতরা হলেন- সৈয়দপুর পৌর শহরের মো. জনি হোসেন (২৭) ও নিচু কলোনি মহল্লার শাহিন আহমেদ (৩০)।এ সময় মাদক ব্যবসায়ীদের ককটেলের আঘাতে ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন।

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় পুলিশের সঙ্গে বন্ধুকযুদ্ধে কামরুজ্জামান সাধু নামে এক চিহ্নিত মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। পুলিশ জানায়, সোমবার রাত ২টার দিকে আলমডাঙ্গা স্টেশনের অদূরে পুলিশের সঙ্গে মাদক ব্যবসায়ীদের বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। গোলাগুলির একপর্যায়ে মাদক পাচারকারীরা পিছু হটে গেলেও একজন গুলিবিদ্ধ হয়ে মারা যায়। নিহত কামরুজ্জামান আলমডাঙ্গা উপজেলার হারদী গ্রামের মৃত ইমদাদুল হকের ছেলে।

দিনাজপুর: দিনাজপুরে বিরামপুরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। পুলিশের জানায়, বিরামপুর থানার এক দল পুলিশ পৌরসভার মনিরামপুর মাঠে টহল দিচ্ছিল। ওই সময় ১০-১২ জন মাদক ব্যবসায়ী তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। পরে পুলিশও পাল্টা গুলি ছুড়লে মাদক ব্যবসায়ী মো. প্রবল হোসেন নিহত হয় ও বাকি মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। নিহত প্রবল হোসেন একাধিক মামলার আসামি।

চট্টগ্রাম: এদিকে চট্টগ্রামের ডেবার পাড় এলাকায় এলাকায় র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শুক্কুর আলী (৪৩) নামে এক শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। র‍্যাব ৭- বিষয়টি নিশ্চিত করেন।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুরে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী ধন মিয়া (৩৫) নামে একজন নিহত হয়েছেন। র‍্যাব-১০ জানায়, গোপন সূত্রে খবর পেয়ে র‍্যাব সদস্যরা আগে থেকেই বাঞ্ছারামপুরের সোনারামপুর এলাকায় অবস্থান নেন। র‍্যাবের উপস্থিতি টের পেয়ে ধন মিয়া প্রথমে গুলি চালালে র‍্যাবও পাল্টা গুলি চালায়। এতু ধন মিলা নিহত হন।

নেত্রকোণা: নেত্রকোণায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মঙ্গলবার ভোরে আমজাদ নামে এক অস্ত্রধারী মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। এ সময় সদর থানার ওসিসহ আরও ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন

ফেনী: ফেনী সদর উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লেমুয়া এলাকায় গতকাল সোমবার রাতে বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম মঞ্জুর আলম। র‍্যাব-৭'র এর অধিনায়ক লিডার শাফায়াত জামিল ফাহিম জানান, ‘রাতে চট্টগ্রাম থেকে ঢাকাগামী একটি মাইক্রোবাসকে হাইওয়েতে থামতে বলা হয়। কিন্তু চালক সিগনাল অমান্য করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন র‍্যাব সেটিকে ধাওয়া করে।

একপর্যায়ে সন্ত্রাসীরা মাইক্রোবাস ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে এবং র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। র‍্যাবও পাল্টা গুলি ছুঁড়ে। এতে মঞ্জু গুলিবিদ্ধ হয়। মঞ্জুর দেহ তল্লাশি করে ১০ হাজার ইয়াবা, একটি বিদেশি পিস্তল, সাতটি গুলি, পাঁচটি গুলির খোসা উদ্ধার করা হয়।

নারায়ণগঞ্জ: জেলার আড়াইহাজার উপজেলায় মঙ্গলবার ভোরে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে বাচ্চু খান (৩৫) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এসময় র‍্যাব তাদের ব্যবহৃত একটি প্রাইভেটকার, বিপুল পরিমাণ ইয়াবা ও বিদেশি অস্ত্র উদ্ধার করেছে।

এ সম্পর্কিত আরও খবর