শিডিউলে চলছে ট্রেন, ভিড় বাড়বে বৃহস্পতিবার

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-31 09:53:48

কমলাপুর রেল স্টেশনের ম্যানেজার মোহাম্মদ আমিনুল হক বলেছেন, 'কমলাপুরে ভোর থেকে বিভিন্ন গন্তব্যে শিডিউল অনুযায়ী বেশিরভাগ ট্রেন ছেড়ে গেছে। আজকে যাত্রীদের ভিড় তেমন না হলেও ধারণা করা হচ্ছে বৃহস্পতিবার সকাল থেকেই ঘরমুখো যাত্রীদের চাপ আরো বাড়বে'।

বুধবার( ৭ আগস্ট) সকালে ঈদযাত্রার প্রথম দিনের কার্যক্রম নিয়ে ব্রিফিং করে এসব কথা জানান স্টেশন ম্যানেজার মোহাম্মদ আমিনুল হক।

মোহাম্মদ আমিনুল হক বলেন, 'ভোর থেকে সকাল ১১ টা পর্যন্ত কমলাপুর থেকে বিভিন্ন গন্তব্যে ১৮ টি ট্রেন ছেড়ে গেছে। এর মধ্যে বেশির ভাগ ট্রেন সময় অনুযায়ী ছেড়ে গেছে। তিনটি ট্রেন ৪০ মিনিট থেকে ১ ঘণ্টা দেরিতে ছেড়ে গেছে সেগুলো হলো, খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস, চিলাহাটি গামী নীলসাগর এক্সপ্রেস এবং রংপুরগামী রংপুর এক্সপ্রেস'।

স্টেশন ম্যানেজার আরো বলেন, 'গতবারের তুলনায় উত্তর অঞ্চলের ট্রেনের শিডিউল বিপর্যয় আমরা কমিয়ে আনতে সক্ষম হয়েছি। ৪০ মিনিট থেকে ১ ঘণ্টা এগুলোকে শিডিউল বিপর্যয় বলা যাবে না। যেহেতু বৃহস্পতিবার থেকে অফিস ছুটি শুরু হচ্ছে, সেক্ষেত্রে আমরা আশা করছি কাল সকাল এবং বিকেলে ট্রেনগুলোতে যাত্রীদের ভিড় বাড়বে । যাত্রীদের নিরাপদে গন্তব্যে পৌঁছে দিতে আমরা প্রস্তুত আছি এবং আমাদের সকল ধরনের ব্যবস্থা সম্পন্ন হয়েছে'।

তিনি আরো বলেন, 'যাত্রীদের নিরাপত্তায় প্রতিটা ট্রেনে ডেঙ্গু মশা মারার ওষুধ স্প্রে করা হচ্ছে। যাতে করে ঢাকা থেকে কোন যাত্রী ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে না পড়তে পারে। এছাড়া বন্যায় ক্ষতিগ্রস্ত হওয়া রুট গুলো এখনো পুরোপুরি প্রস্তুত হয়নি। সেগুলো প্রস্তুতির কাজ পুরোদমে চলছে। আশা করি, দুই একদিনের মধ্যে ঠিক হয়ে যাবে'।

উল্লেখ্য, আজ কমলাপুর থেকে সব মিলিয়ে ৫২ টি ট্রেন বিভিন্ন গন্তব্যে ছেড়ে যাচ্ছে। যার আসন সংখ্যা ৫২ হাজার। আর প্রতি ট্রেনেই ৩০ ভাগ স্ট্যান্ডিং টিকেট দেয়া হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর