গাবতলী টার্মিনালে চাঙ্গা ফলের বাজার

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-31 04:59:49

গাবতলী বাস টার্মিনালের মূল ভবনের ডানপাশে গড়ে উঠেছে ফলের বাজার। ঈদ মৌসুমে বাজারের ফল ব্যাসীয়দের মুখে ফুটেঠে চওড়া হাসি। গত কয়েকদিনের বেঁচাকেনায় দারুণ খুশি তারা।

শনিবার (১০ আগস্ট) সকালে গাবতলীর ফলের বাজার ঘুরে দেখা যায়, টার্মিনালের ডানপাশে ১০/১২টি দোকান নিয়ে ফলের বাজার। সবসময় দোকানগুলোতে যাত্রীদের ভিড় লেগেই আছে। তাদের চাহিদা মেটাতে ব্যস্ত বিক্রেতারা।

বিশেষত যাত্রার সময় যত বিলম্ব হচ্ছে কাউন্টারে যাত্রীদের চাপ তত বৃদ্ধি পাচ্ছে। বেশিরভাগ যাত্রী টার্মিনালের পাশের দোকানগুলোতে কেনাকাটা করে সময় পার করছেন।

ফল বিক্রেতা মনির হোসেন গাবতলী টার্মিনালে ১৪ বছর ধরে ফল বিক্রি করছেন। বার্তাটোয়েন্টিফোর.কমকে তিনি বলেন, ঈদ উপলক্ষে ফাটাফাটি বিক্রি হচ্ছে। আলহামদুলিল্লাহ!

দোকানিদের সঙ্গে কথা বলে জানা যায়, বাজারে আপেল ১৬০ টাকা, কমলা ২২০, কালো আঙুর ৩৫০, পাকা আম ১২০, নাশপাতি-মাল্টা ২০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

ফরিদপুরগামী মিল্টন বলেন, যখনই বাড়িতে যাই তখনই কিছু না কিছু কিনে নিয়ে যাই। বাসে ওঠার আগে তাই এখান থেকে কিছু ফল কিনে নিলাম।

আরেক যাত্রী সৌরভ সরকার বলেন, বাসায় পৌঁছাতে কতক্ষণ লাগে সেটা কে জানে? তাই যাত্রাপথে নিজের খাওয়া ও বাসার জন্য ফল কিনেছি।

বিক্রেতা ও যাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, মূলত ঈদে বাড়ি যাওয়া উপলক্ষে ফল কেনাবেচা বেড়ে গেছে। গাড়িতে ওঠার ঠিক আগে আগে ফল কেনার সুবিধার জন্যই এ বাজার থেকেই কিনতে স্বাচ্ছন্দ্যবোধ করেন যাত্রীরা।

এ সম্পর্কিত আরও খবর