পাটুরিয়া ঘাটে বেড়েই চলেছে ছোট গাড়ির সারি

ঢাকা, জাতীয়

খন্দকার সুজন হোসেন ও সোহেল মিয়া, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-25 23:33:40

পাটুরিয়া ফেরিঘাট থেকেঃ ঈদের বাকি আর মাত্র দু’দিন। শেষের দিকে ঘরমুখো ছোট গাড়ির প্রচণ্ড চাপ রয়েছে পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে অপেক্ষমাণ ছোট গাড়ির সারি। নৌরুট পারের জন্য তাদেরকে অপেক্ষা করতে হচ্ছে চার থেকে পাঁচ ঘণ্টা পর্যন্ত।

দীর্ঘ সময় নৌরুট পারের অপেক্ষায় থেকে চরম ভোগান্তিতে পড়েছে ঈদে ঘরমুখো যাত্রীরা। তবে দক্ষিণ-পশ্চিমাঞ্চলমুখী ছোট গাড়ির চাপ অতিরিক্ত বেশি থাকার কারণে ভোগান্তি বাড়ছে বলে জানান বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের কর্মকর্তারা।

আরও পড়ুন: ফেরিতেও ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়

সরেজমিনে দেখা যায়, ঢাকা আরিচা মহাসড়কের টেপড়া বাসস্ট্যান্ড থেকে বাম দিকের আঞ্চলিক সড়ক হয়ে পাটুরিয়া ফেরিঘাট এলাকা দিয়ে ছোট গাড়িগুলোকে আসার ব্যবস্থা করে দিয়েছে স্থানীয় প্রশাসন। ফেরিঘাটের ৫নং পন্টুন দিয়ে ছোট গাড়িগুলোকে নৌরুট পারাপারের ব্যবস্থা করা হয়েছে। তবে চাপ বেশি থাকলে অন্যান্য পন্টুন দিয়েও নৌরুট পারাপার হচ্ছে ছোট গাড়িগুলো।

গোপালগঞ্জমুখী ছোট গাড়ির চালক আমিনুর রহমান বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, সকাল ৭টায় মহাখালী থেকে রওয়ানা হয়ে ১০টার দিকে ঘাট এলাকায় আসেন তিনি। দুপুর পৌনে ২টা পর্যন্ত তিনি ফেরির দেখা পাননি।

অন্যান্য বছরের তুলনায় এবার ফেরিঘাট এলাকার সার্বিক পরিস্থিতি সন্তোষজনক নয় বলেও জানান চালক আমিনুর রহমান।

আরও পড়ুন: দূরপাল্লায় ভোগান্তি, লোকালে শান্তি

ফরিদপুরমুখী যাত্রী আনোয়ার হোসেন জানান, নৌরুট পারাপারের জন্য ঘাট এলাকার ভোগান্তি চিরচেনা। তবে এতো চরম ভোগান্তি গেলো কয়েক ঈদে হয়নি। এই অবস্থা থেকে পরিত্রাণ পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরদারি বাড়ানো প্রয়োজন বলে মনে করেন তিনি।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের বাণিজ্য বিভাগের এজিএম জিল্লুর রহমান বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, ঈদে যাত্রী ও যানবাহন পারাপারে পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ২০টি ফেরি রয়েছে। নদীতে স্রোত থাকার কারণে ফেরি চলাচলের সময় লাগছে আগের চেয়ে বেশি। আবার ছোট গাড়ির চাপও রয়েছে অতিরিক্ত। যে কারণে নৌরুট পারের জন্য তাদেরকে দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর