নির্ধারিত সময়ে ছাড়েনি কোনো ট্রেন, সীমাহীন দুর্ভোগে যাত্রীরা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-27 05:20:08

রাত পোহালেই পবিত্র ঈদুল আজহা। রাজধানী থেকে ঈদে বাড়ি ফিরতে অনেকে বেছে নিয়েছেন ট্রেন, তাদেরকে মুখোমুখি হতে হচ্ছে শিডিউল বিপর্যয়ের। কোন ট্রেনই নির্ধারিত সময়ে ট্রেন ছেড়ে যায়নি।

যাত্রীরা বলছেন, ১২ ঘণ্টা অপেক্ষা করেও মিলছে না ট্রেন। আর এতে ভোগান্তিতে পড়ছেন তারা। রেলের অব্যবস্থাপনার কারণেই এ সমস্যা হয়েছে।

শামিমা আক্তার যাবেন রাজশাহী। রাত ১১টা ১০ মিনিটে পদ্মা এক্সপ্রেস ছাড়ার কথা থাকলেও ১০ ঘণ্টায়ও প্লাটফর্মে আসেনি। কখন ছাড়বে তাও নিশ্চিত জানেন না তিনি। বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, রাত থেকে অপেক্ষা করছি এখানে। ট্রেনের কোন খবর নেই। দেখলাম সকাল ১১টায় ছাড়বে। তাও কিন্তু অনিশ্চিত। এভাবে ১২ ঘণ্টা অপেক্ষা করা লাগলে বাড়ির যাওয়ার ইচ্ছে আর থাকে না।

এ ব্যাপারে জানতে রেলওয়ের স্টেশন ম্যানেজার মো: আমিনুল হককে ফোন ও তার অফিসে পাওয়া যায়নি।

অন্যদিকে রাজশাহীর ধুমকেতু এক্সপ্রেস সকাল ছয়টায় ছাড়ার কথা থাকলেও যথাসময়ে ছাড়বে নানা, ফলে বিলম্ব হবে এই ট্রেনে। এই ট্রেনের অপেক্ষমাণ যাত্রী নূরুল ইসলাম বার্তাটোয়েন্টফোর.কমকে বলেন, কোন ট্রেনই নির্ধারিত সময়ে ছড়ছে না। রেলে এই অনিয়ম হয় প্রত্যেকবার। আজ বাদ কাল ঈদ। এভাবে বিলম্ব হলে কাল বাড়ি যেয়ে ঈদ করত পারব কিনা সন্দেহ আছে।

খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস সকাল ৬টা ২০ মিনিটে ছাড়ার কথা থাকলেও ছাড়বে দুপুরে একটা ৪০ মিনিটে। ৪ নম্বর প্লাটফর্ম দে: গঞ্জ বাজারের ট্রেনটি আধাঘণ্টা বিলম্বে ছেড়ে গেছে গেছে সকাল আটটায়। এই ট্রেনের  গার্ড সালাদ্দিন বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ট্রেনটি সাড়ে সাতটায় ছাড়ার কথা ছিল। যাত্রীদের কারণে আধাঘন্টা অপেক্ষা করা হয়েছে  নল যথাসময়েই ট্রেনটি প্লাটফর্মে ছিল।

রংপুরগামী ট্রেন রংপুর এক্সপ্রেস সকাল নয়টায় ছেড়ে যাওয়ার কথা থাকলেও ছাড়বে বেলা ১২টায়।

এদিকে লালমনির উদ্দেশ্যে ঈদ স্পেশাল ট্রেন ছেড়ে যাওয়ার কথা থাকলেও সেটি চলবে না বলে জানিয়েছেন রেলওয়ে।

 

এ সম্পর্কিত আরও খবর