রাতের অপেক্ষায় ক্রেতা-বিক্রেতারা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-27 00:35:52

আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। এর পরেই শেষ হয়ে যাবে এবারের কোরবানির পশুর হাটের বেচাকেনা। তাই শেষ সময়ে এসে ক্রেতা-বিক্রেতাদের ব্যস্ততা বেড়েছে পশুর হাটে।

এ বিষয়ে ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, শেষ সময়ে এসে দুই পক্ষই পর্যবেক্ষণ করছেন হাটের অবস্থা। এক পক্ষ আছেন দাম কমার অপেক্ষায়, অন্য পক্ষ দাম বাড়ার অপেক্ষায়।

তবে দুই পক্ষই আছেন রাতের অপেক্ষায়। রাত হলে হাটের সর্বশেষ পরিস্থিতি বুঝতে পারবেন ক্রেতা-বিক্রেতারা। সেই অনুযায়ী সিদ্ধান্ত নেবেন দুই পক্ষ।

রোববার (১১ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর আফতাব নগরের পশুর হাট ঘুরে এ চিত্র দেখা গেছে।

গরুর বেপারীদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা হাটের শুরুর দিকে যে দাম হাঁকছিলেন, সেই দামই হাঁকচ্ছেন। তবে ক্রেতাদের সারা না পাওয়ায় তারা এখনো পশু বিক্রি করতে পারছেন না। তাই রোববার রাতের অপেক্ষায় আছেন। সর্বশেষ অবস্থা বুঝে সিদ্ধান্ত নেবেন।

কুষ্টিয়া থেকে আগত ব্যবসায়ী মো.কাজল বলেন, ‘কম দামে বিক্রি করব না। গরুর পেছনে অনেক খরচ হয়েছে। আশা করছি রাতে আরও দাম বাড়বে। তখন বিক্রি করব।’

চুয়াডাঙ্গা থেকে আগত বেপারী মো. বাসার বলেন, ‘এখনো শেষ সময়ের হাট বুঝে উঠতে পারছি না। তবে গরু নিয়ে বাড়ি ফিরব না। রাতে শেষ অবস্থা বুঝে বিক্রি করব।‘

এদিকে ক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, এখনো দাম বেশি চাচ্ছেন বিক্রেতারা। তাই তারা রাতের অপেক্ষায় আছেন। আশা করছেন প্রতিবারের মতো এবারও হাটের শেষ রাতে দাম কমবে।

এ বিষয়ে হাটে কোরবানির পশু ক্রেতা সাদ্দাম হোসেন বলেন, ‘আমি ৩-৪ ঘণ্টা ধরে হাটে ঘুরছি। কিন্তু বিক্রেতারা দাম ছাড়ছেন না। তবে আশা করছি রাত ৮টা-৯টার দিকে দাম কমবে। তখন পছন্দ অনুযায়ী কোরবানির গরু কিনব।’

এ সম্পর্কিত আরও খবর