বাসে উঠলে বাড়তি ১০ টাকা

ঢাকা, জাতীয়

মাহফুজুল ইসলাম, সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-28 11:00:56

রাজধানীর পরিবহনগুলোতে (বলাকা, আজমেরী, লাব্বায়েক, রমজান, ভিক্টর ক্লাসিক, ওয়েলকাম, নিউ ভিশন, বিকল্প এবং লোকাল বাস ৭ ও ৮ নম্বর) উঠলেই বাড়তি ১০ টাকা নিচ্ছে কন্টাক্টররা। কোন কথা বলার আগেই বলছে, ঈদের সালামি দিতেই হবে। না দেওয়ার জন্য কোনো কথা বললেই গোষ্ঠী উদ্ধার করছে।

রোববার (১১ আগস্ট) মতিঝিল থেকে নিউ ভিশন পরিবহনে উঠে পল্টন নামে অনিক নামে এক যাত্রী। ৫ টাকা ভাড়া দেওয়ার সঙ্গে সঙ্গে যাত্রীর ওপর চটে যান কন্টাক্টর। তার এক কথা ঈদ উপলক্ষে ১০ টাকা বাড়তি দিয়েই নামতে হবে। শেষমেষ ১০ টাকা দিয়েই নামে ওই যাত্রী।

একই বাসে হাইকোট মোড় থেকে ফার্মগেট নামার যাত্রী ১০ টাকা ভাড়ার সঙ্গে অতিরিক্ত ৫ টাকা দিলে উল্টো যাত্রীকে কথা শুনয়ে কন্টাক্টর জুয়েল মিয়া বলেন, ‘আমি গরিব কিন্তু ফকির না। আমাকে ১০ টাকাই দিতে হবে।’

গাবতলীর উদ্দেশ্যে ফার্মগেট থেকে ওয়েলকাম পরিবহনে আসা যাত্রী ২০ টাকা নোট দেওয়ার পর টাকা চাইলে, কন্টাক্টর উল্টো আর ১০ টাকা দাবি করেন। তিনি যাত্রীকে বলেন, আজ কাল গাড়ি চলে? সবাই ঈদের ছুটিতে বাড়ি চলে গেছে। আমরা গাড়ি চালাচ্ছি বাড়তি টাকার জন্যই।

বার্তাটোয়েন্টিফোর.কমকে একই কথা বলেন, লাব্বায়েক পরিবহনের যাত্রী এনাম আহমেদ। তিনি বলেন, মালিবাগ থেকে ফার্মগেট এসে ১০ টাকা দিয়েছি। আমাকে এক টাকাও ফেরত দেয়নি।

এ সম্পর্কিত আরও খবর