কড়া নিরাপত্তা ধানমন্ডি ৩২ নম্বরে

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-26 03:55:33

আজ ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস। গভীর শ্রদ্ধায় দেশবাসী স্মরণ করছে জাতির শ্রেষ্ঠ সন্তান শেখ মুজিবুর রহমানকে।

বৃহস্পতিবার সকাল থেকে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বাড়ির সামনে হাজারো নেতাকর্মী ও সাধারণ মানুষ জড়ো হয়েছেন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে।

এদিকে শোক দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানকে ঘিরে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ধানমন্ডি ৩২ নম্বর ও এর আশপাশের এলাকায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ সদস্য।

সরেজমিনে দেখা গেছে, ধানমন্ডি ৩২ নম্বরে প্রবেশের পথে বসানো হয়েছে আর্চওয়ে। আগতদের তল্লাশি করা হচ্ছে মেটাল ডিটেক্টর দিয়ে। এছাড়া ধানমন্ডি ৩২ নম্বরের আশপাশে সিসি ক্যামেরা বসানো হয়েছে। কন্ট্রোল রুম থেকে সিসি ক্যামেরা লাইভ ফুটেজ দেখে নিরাপত্তা নিশ্চিতে নির্দেশনা দেওয়া হচ্ছে।

মোতায়েন করা হয়েছে ডগ স্কোয়াড। এছাড়া সাদা পোশাকেও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত রয়েছেন। পুলিশের পাশাপাশি মোতায়েন করা হয়েছে র‌্যাব সদস্যরাও।

আরও দেখা গেছে, জাতীয় শোক দিবসের নিরাপত্তা নিশ্চিত করতে ধানমন্ডি ৩২ নম্বর সংলগ্ন রাসেল স্কয়ার থেকে মেট্রো শপিং মল পর্যন্ত মিরপুর রোডের পশ্চিমাংশে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

ধানমন্ডি ৩২ নম্বরে দায়িত্বরত একাধিক আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, সমন্বিত গোয়েন্দা তথ্যের ওপর ভিত্তি করে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানস্থলের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। আগত প্রতিটি মানুষকে নজরদারি করা হচ্ছে। অনুষ্ঠানটি উপলক্ষে যেন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেই লক্ষ্যে কয়েক স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। এক কথায় বলা চলে নিরাপত্তার চাদরে ডাকা ধানমন্ডি ৩২ নম্বর এলাকা।

এর আগে জাতীয় শোক দিবসের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া বলেছেন, জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বর এলাকায় নিরবচ্ছিন্ন ও সুদৃঢ় নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বাড়তি কোন ঝুঁকি না থাকলেও বর্তমান পরিস্থিতিতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বাড়তি নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর