বিয়ে বাড়ির খাবার খেয়ে বর-কনেসহ অসুস্থ অর্ধশত

রংপুর, জাতীয়

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, পীরগাছা (রংপুর) | 2023-08-26 10:07:41

বিয়ের অনুষ্ঠানে কনের বাড়িতে খাবার খেয়ে রংপুরের পীরগাছায় বর-কনেসহ অর্ধশতাধিক নারী-পুরুষ-শিশু অসুস্থ হয়ে পড়েছে। বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুর থেকে দিবাগত রাত ১২টা পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অসুস্থ হয়ে পড়া ৩০ জনকে ভর্তি করা হয়।

অসুস্থ ব্যক্তিদের সবার বাড়ি উপজেলার সদর ইউনিয়নের অনন্তরাম জামিরজান গ্রামে।

ভুক্তভোগীরা জানান, উপজেলার অনন্তরাম জামিরজান গ্রামের খলিলুর রহমানের ছেলে ফরিদুল ইসলাম লাবলুর সাথে কাউনিয়া উপজেলার আলুটারী গ্রামের আকবর আলীর মেয়ে নুর আক্তার আসমার বিয়ে হয় বুধবার (১৪ আগস্ট) রাতে।

বিয়ের অনুষ্ঠানে বর লাবলুর পক্ষে শতাধিক অতিথি কনের বাড়িতে দাওয়াত খেতে যান। খাবার খাওয়ার পর অতিথিরা সবাই বাড়ি ফিরে যান। এরপর বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুর থেকে বর-কনেসহ অর্ধ শতাধিক নারী-পুরুষ ও শিশু পেটের পীড়া, বমি ও পাতলা পায়খানায় আক্রান্ত হন।

এদের মধ্যে গুরুতর অসুস্থ অবস্থায় ৩০ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা পর্যন্ত কনেসহ ৭ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হওয়া ব্যক্তিদের মধ্যে বর ফরিদুল ইসলাম লাবলু, হান্নান, আজিজল, আকবর, সুলতান, নাজমাসহ ১০ জনের অবস্থা গুরুতর বলে স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার জুয়েল তরফদার বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, খাদ্যে বিষক্রিয়ার কারণে এ ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের চিকিৎসা চলছে।

পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, আমরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে অসুস্থ রোগীদের সঙ্গে কথা বলেছি। তাদের চিকিৎসা চলছে।

এ সম্পর্কিত আরও খবর