ঘর নয়, স্বপ্ন পুড়ে গেছে মালতীর

ঢাকা, জাতীয়

রেজা-উদ্-দৌলাহ প্রধান, স্টাফ করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-09-01 15:45:51

চলন্তিকা বস্তির ছোট্ট একটি ঝুপড়ির ঘরে গাদাগাদি করে থাকতেন মালতী। স্বামী নেই তার। দুই সন্তানকে নিয়ে বস্তিতে কোনোমতে মাথাগোঁজার ঠাই খুঁজে নিয়েছিলেন তিনি।

মুর্হুতের আগুনে পুড়ে ছাড়খার সেই ঘর। কোনোমতে দুই সন্তানকে নিয়ে বের হতে পেরেছিল সে। বস্তি থেকে কিছুটা দূরে দাঁড়িয়ে আতঙ্কগ্রস্ত চোখে তাকিয়েছিল তার স্বপ্নের দিকে। যেই স্বপ্ন তার চোখের সামনে ধীরে ধীরে আগুনে পুড়ে শেষ হয়ে যাচ্ছিল।

শুক্রবার (১৬ আগস্ট) রাত ১১টায় মালতী বাতাটোয়েন্টিফোর.কমকে বলেন, 'ভাই আমার তো ঘর নয় স্বপ্ন পুড়ে যাচ্ছে।'

তিনি জানান, দুই ছেলে মেয়েকে নিয়ে সন্ধ্যায় তিনি ঘরেই বসে ছিলেন। হঠাৎ আগুন আগুন চিৎকার শুনে তিনি ঘর থেকে বেরিয়ে দেখেন দূর আকাশে আগুনের ধোঁয়া দেখা যাচ্ছিল। চারদিকে হট্টোগোল, মানুষের হুড়োহুড়ি। কোনমতে ছেলে মেয়েকে নিয়ে ঘর থেকে বেরিয়ে আসে সে।

অশ্রুঝরা কণ্ঠে মালতী বলেন, 'ছেলে মেয়ে দুটোকে নিয়ে বের হতে পারলেও ঘরে থাকা কোনো জিনিস কিংবা টাকা পয়সা নিয়ে বের হতে পারিনি। ঈদ বোনাসের টাকাটা এখনো তোষকের নিচেই ছিল।'

বস্তি সংলগ্ন মিল্কভিটা রোডে এখন বস্তিবাসীদের ভিড়। তাদের কেউ ঘর থেকে ফ্রিজ, কেউ তোষক, কেউ ফ্যান কিংবা অন্যান্য আসবাবপত্র নিয়ে বের হয়ে এসে রাস্তার ফুটপাতে জড়ো করে রেখেছে।

ফায়ার সার্ভিসের কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, তিন ঘণ্টার আগুনে বস্তির প্রায় ৩ হাজার ঘর পুড়ে ছাই হয়েছে।

প্রসঙ্গত, রাজধানীর মিরপুরের-৭ সেকশনে চলন্তিকা মোর সংলগ্ন বস্তির অধিকাংশ ঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। বৃহস্পতিবার (১৬ আগস্ট) সন্ধ্যা ৭টা ২২ মিনিটে লাগা এ আগুন নিয়ন্ত্রণে আসে রাত সাড়ে ১০ টায়। অগ্নিকাণ্ডে তিনজন আহত হয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর