জেনেভা ক্যাম্পে মাদকবিরোধী অভিযানে শতাধিক আটক

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট | 2023-08-26 03:35:54

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পে মাদকবিরোধী অভিযানকালে শতাধিক ব্যক্তিকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‍্যাব)।

র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে, আটককৃতদের মধ্যে নির্দোষ মানুষও থাকতে পারেন। তাই যাচাই-বাছাই করে আইনি ব্যবস্থা নেয়া হবে।

শনিবার (২৬ মে) দুপুরে র‍্যাব-২ এর অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদ বার্তা২৪.কমকে এসব তথ্য নিশ্চিত করেন।

র‍্যাব সূত্রে জানা যায়, র‌্যাব-১, র‌্যাব‌-২ এবং র‌্যাব-৩ যৌথভাবে সকাল ১১ টা থেকে এ অভিযান শুরু করে। র‍্যাবের এই তিন ইউনিটের শতাধিক সশস্ত্র সদস্য এই অভিযানে অংশ নেয়।

বাহিনীটির ঊর্ধ্বতন কর্মকর্তারাও অভিযানে ছিলেন। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত আটকদের র‍্যাব-২ এর কার্যালয়ে নেওয়া হচ্ছে।

অভিযানে থাকা র‍্যাব-২ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম সাংবাদিকদের বলেন, অভিযানের সময় মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পটি চতুর্দিক থেকে ঘিরে রেখে ছিলেন। অভিযানের সময়ে ক্যাম্প সংলগ্ন এলাকায় কাউকে তারা ঢুকতে এবং বাহির হতে দেননি।

রাজধানীতে অবস্থিত জেনেভা ক্যাম্পগুলোর মধ্যে বসবাসকারী বিহারিরা মাদক বিক্রির জন্য সব সময় আলোচিত ও সমালোচিত হয়েছেন। নানা সময় মাদক বিরোধী অভিযান করতে গিয়ে বেগ পেতে হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর। ক্যাম্পের মাদক ব্যবসায়ী ও মাদকাসক্তরা একজোট হয়ে নানা সময় হামলাও করেছে সরকারি বাহিনীর ওপর।

রাজধানী ঢাকাতে ২৪ মে রাত থেকে সরকারি বাহিনীগুলোর মাদকবিরোধী অভিযান শুরু হয়। অভিযানের দ্বিতীয় দিনে র‍্যাব অভিযান চালালো জেনেভা ক্যাম্পে।

এ সম্পর্কিত আরও খবর