ধর্ষণ মামলায় খুলনার কর কমিশনার পুত্রের ১ দিনের রিমান্ড

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, খুলনা | 2023-08-30 11:40:43

খুলনায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের মামলায় অভিযুক্ত কর কমিশনারের ছেলে শিঞ্জন রায়ের (২৫) ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

রোববার (১৮ আগস্ট) সকালে মহানগর ম্যাজিস্ট্রেট-৩ এর বিচারক শাহিদুল ইসলাম এ আদেশ দেন। এর আগে শুক্রবার (১৬ আগস্ট) ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় শিঞ্জনকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেছিলেন মামলার তদন্ত কর্মকর্তা।

ধর্ষণ মামলার তদন্ত কর্মকর্তা ও সোনাডাঙ্গা থানার উপ-পরিদর্শক (এস আই) তৌহিদুর রহমান বার্তাটোয়েন্টিফোর. কমকে বলেন, ‘গতকাল মহানগর হাকিমের আদালতে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় শিঞ্জনকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছিল। বিচারক আজ ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। এছাড়া ছাত্রীর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হওয়ায় তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।’

ঘটনার সূত্রে জানা যায়, ওই ছাত্রী বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার বাসিন্দা। তিনি খুলনা নগরীর সোনাডাঙ্গা থানা সংলগ্ন এলাকায় ভাড়া বাসায় থেকে পড়াশুনা করেন। টানা এক বছর শিঞ্জন ও ছাত্রীর মধ্যে প্রেমের সম্পর্ক থাকলেও বুধবার শিঞ্জন রায় অন্য মেয়েকে বিয়ে করায় ওই ছাত্রী ধর্ষণ ও প্রতারণার অভিযোগ করেন।

ছাত্রীর পরিবার জানায়, নগরীর সোনাডাঙ্গাস্থ নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটিতে এলএলবিতে ছাত্রী ও শিঞ্জন রায় পড়াশুনা করেন। গত ১ বছর আগে কর কমিশনার প্রশান্ত কুমার রায়ের পুত্র তাকে প্রেমের প্রস্তাব দেয়। এরপর বিয়ে করার কথা বলে তার ভাড়া বাসায়সহ বিভিন্নস্থানে নিয়ে ধর্ষণ করে।

তারা আরও জানায়, বর্তমানে ছাত্রী ৬ মাসের অন্তঃসত্ত্বা। ২বছর ধরে পরিচয়, গত ১ বছর ধরে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করেও কর কমিশনার প্রশান্ত কুমার রায়ের পুত্রকে অনত্র বিয়ে দেয়া হচ্ছে এমন সংবাদ পেয়ে ছাত্রী বৃহস্পতিবার রাত ১০টার দিকে মুজগুন্নী আবাসিকের ১৬ নম্বর রোডে গিয়ে শিঞ্জন রায়ের দেখা পায়। এসময় তার বিয়ের ব্যাপারে জিজ্ঞাসা করলে সে তাকে সেখান থেকে ইজিবাইকে জোর করে তুলে দিতে গেলে স্থানীয়দের নজরে আসে। এরপর বিষয়টি থানা পুলিশের কাছে খবর গেলে পুলিশ দুজনকেই সোনাডাঙ্গা মডেল থানায় নিয়ে আসে। এরপর শিঞ্জনের নামে মামলা করা হয়।

শুক্রবার (১৬ আগস্ট) সকালে ডাক্তারি পরীক্ষার জন্য ওই ছাত্রীকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার-ওসিসিতে নেয়া হয়। কিছুটা সুস্থ হওয়ায় শনিবার বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রীকে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টার (ওসিসি) থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। প্রভাবশালী পরিবারের ছেলের বিরুদ্ধে মামলা করায় ভুক্তভোগী পরিবার এখন নিরাপত্তাহীনতায় ভুগছে বলে জানিয়েছে স্বজনরা।

এ সম্পর্কিত আরও খবর