দক্ষিণখানে ব্রিফকেসে শিশু গৃহকর্মী লাশ, উদ্বেগ

, জাতীয়

নিউজ ডেস্ক | 2023-08-21 15:07:46

ঢাকা: রাজধানীর দক্ষিণখানে ব্রিফকেস থেকে সাথী (৮) নামের এক শিশু গৃহকর্মীর লাশ উদ্ধারের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে গৃহশ্রমিক অধিকার প্রতিষ্ঠা নেটওয়ার্ক।

একই সাথে এ ঘটনায় দায়ী ব্যক্তিদের বিচারের আওতায় এনে অনতিবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ করে এ ধরনের হত্যা বন্ধে যথাযথ পদক্ষেপ নেয়ার জন্য সরকার ও প্রশাসনের প্রতি আহ্বান জানায় সংগঠনটি।

এ প্রেস বিজ্ঞপ্তিতে তারা জানায়, বৃহস্পতিবার (২৪ মে) দক্ষিণখানের আব্দুল্লাহপুরের কোর্টবাড়ি পুলিশ চেকপোস্টে একটি রিকশায় তল্লাশি করে মরদেহ ভর্তি একটি লাগেজ উদ্ধার করে পুলিশ। লাগেজের ভেতরে আট বছর বয়সী শিশু সাথী আক্তারের লাশ ছিল। নিহত গৃহকর্মীর পা থেকে মাথা পর্যন্ত শরীরের সম্পূর্ণ অংশ জুড়েই ছিল নির্মম অত্যাচারের চিহ্ন। এমনকি পায়ের তালু-মাথায়ও ছিল জখমের চিহ্ন। গলায় ছিল ফাঁসির দাগ।

গৃহশ্রমিক অধিকার প্রতিষ্ঠা নেটওয়ার্ক মনে করছে, সম্প্রতি সরকার ঘোষিত ‘গৃহকর্মী সুরক্ষা ও কল্যাণ নীতি ২০১৫’ বাস্তবায়ন না হওয়ায় দেশে একের পর এক অনাকাঙ্খিতভাবে গৃহশ্রমিকের মৃত্যু ও নির্যাতনের ঘটনা ঘটছে। তাই তারা অবিলম্বে নীতি বাস্তবায়নে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানায়।

এ সম্পর্কিত আরও খবর