জন্মাষ্টমী উপলক্ষে ডিএমপির বিশেষ নিরাপত্তা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-21 14:07:28

দেশের সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রীকৃষ্ণের জন্মদিন তথা জন্মাষ্টমীকে কেন্দ্র করে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

সোমবার (১৯ আগস্ট) জন্মাষ্টমী উদযাপনকে কেন্দ্র করে ডিএমপির হেডকোয়ার্টার্সে এক সমন্বয় সভায় এ কথা জানান ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

আছাদুজ্জামান মিয়া বলেন, 'জন্মাষ্টমী শোভাযাত্রায় ব্যাগ, পোটলা ও সাউন্ড সিস্টেম নিয়ে অংশ গ্রহণ করা যাবে না। শোভাযাত্রা চলাকালীন রাস্তা সংলগ্ন রুফটপ ডিউটি জোরদার করতে হবে। কোনো অবাঞ্ছিত ব্যক্তিকে শোভাযাত্রায় প্রবেশ করতে দেওয়া যাবে না।'

তিনি বলেন, 'বিভিন্ন স্থান হতে শোভাযাত্রায় আগত ট্রাক ও পিকআপকে সুইপিং করতে হবে এবং আয়োজক কমিটি কর্তৃক পরিচয়পত্র সম্বলিত পর্যাপ্ত স্বেচ্ছাসেবক মোতায়েন করতে হবে। শোভাযাত্রার নিচ্ছিদ্র নিরাপত্তায় পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন থাকবে।'

মহানগর পূজা উদযাপন কমিটির সূত্রে জানা গেছে, আগামী ২৩ আগস্ট উৎসবমুখর পরিবেশে ঢাকা মহানগরীতে হতে যাচ্ছে হিন্দু সম্প্রদায়ের জন্মাষ্টমী শোভাযাত্রা। ওই দিন বিকেল ৩টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দির থেকে জন্মাষ্টমীর শোভাযাত্রা শুরু হয়ে বাহাদুর শাহ পার্কে বিকেল ৫টায় শেষ হবে।

এ সময় সভায় আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ পূজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক।

এ সম্পর্কিত আরও খবর