৩০ মে ভোর থে‌কে বা‌সের অ‌গ্রিম ঈদ টি‌কিট

, জাতীয়

‌সি‌নিয়র ক‌রেসপ‌ন্ডেন্ট | 2023-08-26 12:16:50

ঢাকা: পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে বাসের অগ্রিম টিকিট ৩০ মে ভোর ৬ টা থেকে বি‌ক্রি শুরু হ‌বে। ওই দিন গাবতলীসহ বি‌ভিন্ন কাউন্টার থেকে পরবর্তী সাত দিনের আগাম টিকিট বি‌ক্রি কর‌বে উত্তরবঙ্গগামী বাস।

সন্ধ্যা ৬টা পর্যন্ত টি‌কিট বি‌ক্রি করা হ‌বে। ত‌বে গ্রীনলাইন প‌রিবহন ২৬ মে থে‌কে অ‌গ্রিম টি‌কিট দেয়া শুরু ক‌রেছে। কাল-পরশু থে‌কে বরিশালগামী জাহা‌জের টি‌কিট দে‌বে গ্রীনলাইন ।

শ্যামলী পরিবহন এন আর ট্রা‌ভেল‌সের ব্যবস্থাপনা পরিচালক শুভঙ্কর ঘোষ রাকেশ বলেন, ৩০ মে সকাল থেকে অগ্রিম টিকিট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। সব বাস কোম্পা‌নিও এ‌দিন থে‌কে টি‌কিট ছাড়‌বে।

‌তি‌নি আরও ব‌লেন, ঈ‌দের আগে প‌রে প্রচুর যাত্রী বা‌ড়ি যাওয়ার পাশাপা‌শি কলকাতা বেড়া‌তে বা শ‌পিং‌য়ে যান। তা‌দের জন্য প্রথমবা‌রের ম‌তো বিলাবহুল হুন্দাই বা‌সের সেবা দি‌য়ে যা‌চ্ছে শ্যামলী এন আর তারা। এই বাসটিই একমাত্র সরাস‌রি ঢাকা থে‌কে কলকাতা যায়।

এছাড়া ৩০ মে প্রথম দিন রাজশাহী চাঁপাই, নওগা, রংপুর, দিনাজপুর, গাইবন্ধা কু‌ষ্টিয়া, মে‌হেরপুরওে লৈকুপা রু‌টের অ‌গ্রি‌ম টি‌কিট বি‌ক্রি হ‌বে শ্যামলী পরিবহন।

কাউন্টা‌রের পাশপা‌শি অনলাই‌নেও টি‌কিট কাটার সু‌বিধা রে‌খে‌ছেন তারা।

এ‌দি‌কে মহাখা‌লি বাস টা‌র্মিনাল থে‌কে ১ জুন অ‌গ্রিম টি‌কিট বি‌ক্রি শুরু হ‌বে।

এনা প‌রিবহ‌নের জেনা‌রেল ম্যা‌নেজার সৈয়দ আ‌তিক জানান, মহাখা‌লি থে‌কে এনা প‌রিবহ‌নের সি‌লেট, চট্টগ্রাম, রংপুর, ফে‌নী, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হ‌বিগ‌ঞ্জের অ‌গ্রিম টি‌কিট দেয়া হ‌বে। এছাড়া ঢাকা ময়মন‌সিংহ রু‌টে প্রতি ১০ মি‌নিট পরপর গা‌ড়ি ছাড়‌বে। আসা মাত্রই যাত্রী এ রু‌টের টি‌কিট ক‌রে গন্ত‌ব্যে যে‌তে পার‌বেন।

গ্রীন লাইন প‌রিবহ‌নের জেনা‌রেল ম্যা‌নেজার আব্দুস সাত্তার জানান, চ্ট্টগ্রাম, সি‌লেট য‌শোর এবং এবার প্রথম গ্রীনলাই‌নের বাস ব‌রিশাল যা‌বে। গত ২৬ মে থে‌কে অ‌গ্রিম টি‌কিট কাউন্টার ও অনলাই‌ন থে‌কে নেয়া যা‌চ্ছে। ২৮ বা ২৯ মে থে‌কে ব‌রিশালগামী গ্রীনলাইন স্পেশাল ল‌ঞ্চের টি‌কিট দেয়া শুরু কর‌বে।

এ সম্পর্কিত আরও খবর