‘সকালে উচ্ছেদ করলে বিকেলে আবার বসে’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-23 03:51:24

অবৈধ দোকানপাট উচ্ছেদ প্রসঙ্গে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, সকালে অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হলে বিকেলে তা আবার বসে যায়।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/20/1566286197192.jpg

মঙ্গলবার (২০ আগস্ট) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বিশ্ব মশক দিবস উপলক্ষে আয়োজিত পরিছন্নতা কার্যক্রম তদারকি করতে এসে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন সাঈদ খোকন।

ডিএসসিসি মেয়রের পূর্ব ঘোষিত কর্মসূচিকে সামনে রেখে মঙ্গলবার সকাল ৯টার দিকে ঢামেক হাসপাতাল এলাকার আশপাশের ৫০০ অবৈধ দোকান তড়িঘড়ি করে উচ্ছেদ করা হয়।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সাঈদ খোকন বলেন, ঢামেক হাসপাতালের আশেপাশে ও ফুটপাতে যে সব দোকানপাট রয়েছে সেগুলো আমি কতবার উচ্ছেদ করেছি তা আমি নিজেও বলতে পারব না। কিন্তু বাস্তবতা হচ্ছে উচ্ছেদের কয়েক ঘণ্টা পর অর্থাৎ সকালে আমরা উচ্ছেদ করে গেলে বিকেলে আবার দোকানপাট বসছে। কয়েক ঘণ্টা আমরা ধরে রাখতে পারি, এর বেশি পারি না।


তিনি বলেন, উচ্ছেদ অভিযানের জন্য কমপক্ষে ১৫-২০ দিনে আগে পুলিশ রিকুইজিশনের জন্য আবেদন করতে হয়। কারণ, পুলিশ নানা কাজে ব্যস্ত থাকে। সব আয়োজন শেষে আমরা যখন পুলিশ পাই তখনই অভিযান পরিচালনা করি। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় এই এত আয়োজনের মধ্য দিয়ে যখন আমরা উচ্ছেদ করি, আবার এর কয়েক ঘণ্টা পরেই দোকানপাট ফিরে আসে।

ঢাকা দক্ষিণের মেয়র আরও বলেন, যদি স্থানীয় প্রশাসন অথবা স্থানীয় পুলিশ এ বিষয়ে তদারকি করতো তাহলে হয়তো এমন হতো না। সিটি করপোরেশনের যদি নিজেস্ব পুলিশ থাকতো তাহলে এ বিষয়গুলো সার্বক্ষণিক নজরদারি করা যেত।

এ সম্পর্কিত আরও খবর