সরকারবিরোধী বৈঠক, তরুণীসহ আটক ৮

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী | 2023-09-01 07:18:02

সরকারবিরোধী বৈঠক করার দায়ে রাজশাহীর চারঘাট থেকে ২ তরুণীসহ ৮ জনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে রাজশাহী পুলিশ সুপার (এসপি) মো. শহিদুল্লাহ তার কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

আটককৃতরা হলেন- বামনদীঘি গ্রামের আব্দুল কুদ্দুছের দুই ছেলে ইয়ামিন সরকার (২২), ইউসুফ আলী (২৬), ইয়ামিন সরকারের স্ত্রী সাদিয়া আক্তার মিম (১৯), ফরমান আলীর ছেলে সবুজ ইসলাম (১৯), শহিদুল ইসলামের ছেলে মুরশিদুল ইসলাম (২৭), মৃত লতিফ সরকারের ছেলে আব্দুল কুদ্দুস (৫৮), আস্করপুর মধ্যপাড়ার বজিদুল ইসলামের দুই সন্তান ফাতিমা মনিকা (২৩) ও হাসিবুল হাসান (২১)।

রাজশাহী পুলিশ সুপার মো. শহিদুল্লাহ জানান, চারঘাট থানার বামনদীঘি গ্রামের আব্দুল কুদ্দুছের বাড়িতে একদল তরুণ-তরুণী সরকারবিরোধী বৈঠকে বসেছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায় পুলিশ। অভিযানে ২ তরুণীসহ ৮ জনকে আটক করতে সক্ষম হয় তারা। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন জিহাদি বই, ছাত্রশিবিরের দলীয় লিফলেট, মাসিক রিপোর্ট, সরকারবিরোধী পোস্টার, যুদ্ধাপরাধী জামায়াত নেতা গোলাম আযম ও মতিউর রহমান নিজামীর ছবি সংবলিত পোস্টার ও ফেস্টুন উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, আটককৃতদের নামে আগে কোনো মামলা ছিল না। তারা নতুন করে সংগঠিত হয়ে নাশকতা সৃষ্টির চেষ্টা করছিল। প্রাথমিকভাবে তারা জামায়াত-শিবিরের সঙ্গে সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেছে। গোপনে সংগঠিত হওয়া গ্রুপটির নেতৃত্ব দেওয়া ইয়ামিন সরকার ফাজিল পাস করে স্থানীয় একটি মসজিদে ইমামতি করছে।

এ সম্পর্কিত আরও খবর