রাজধানীর এক ভবনেই ডেঙ্গু আক্রান্ত ১৫ জন

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-31 17:38:00

রাজধানীর পূর্ব রামপুরার বনশ্রী এলাকার একটি ভবনেই ১৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। ডেঙ্গু আক্রান্ত এসব রোগীরা রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ভবনটিকে অনেকে এডিস মশার কারখানা বলে মন্তব্য করছেন।

পূর্ব রামপুরার বনশ্রীর তিতাস রোডে ২১৫/৫/১-৩ হোল্ডিংয়ের 'লুমিনাস স্বপ্ন চূড়া' নামের ভবনের বাসিন্দারা এখন আতঙ্কিত। ৭২টি ফ্ল্যাটের দশ তলা ভবনের নির্মাণ কাজ এখনো শেষ হয়নি। ৩২টি ফ্ল্যাটে থাকছেন নানা পেশার লোকজন। তাদের মধ্যেই ১৫ জনই ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।

ভবনের নির্মাণকাজে জড়িত প্রকৌশলী রেজওয়ানকে দিয়ে ওই ভবনে ডেঙ্গু রোগের সূচনা। আগস্টের শুরুতে ডেঙ্গু আক্রান্ত হন তিনি। একই ভবনের ৮ম তলায় থাকেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) জ্যেষ্ঠ প্রতিবেদক মো. দিদারুল আলম দিদার। তার ৮ বছর বয়সী ছেলে আদিব ডেঙ্গু আক্রান্ত হয় গত ৫ আগস্ট। আদিব চিকিৎসাধীন থাকা অবস্থায় ১৭ আগস্ট থেকে তার মা ডা. সৈয়দা ফারজানা আফরিন ডেঙ্গু আক্রান্ত হন। দুইজনই হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন রামপুরার বেটার লাইফ হাসপাতালে।

ওই ভবনের বাসিন্দা আইটি ব্যবসায়ী সুমনের স্ত্রী ও সন্তান বনশ্রীর ফরাজী হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। ভবনের আরেক বাসিন্দা সুপ্রিম কোর্টের আইনজীবী মজিবর রহমানের তিন সন্তানও ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন। ডেঙ্গু আক্রান্ত অন্য বাসিন্দারা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

ভবনের বাসিন্দাদের অভিযোগ, নির্মাণাধীন লুমিনাস স্বপ্ন চূড়া ভবনের ভেতরে, ছাদে এবং আশপাশে ময়লা, আবর্জনা, আগাছা, লতাপাতা জন্মেছে। সিঁড়ির গোড়ায় এবং লিফট বসানোর জন্য ফেলে রাখা খালি জায়গায় অনেক আবর্জনা পড়ে রয়েছে।

জানা গেছে, ২০১৪ সালের মধ্যে এই ভবনটির নির্মাণ কাজ শেষ করে ফ্ল্যাট মালিকদের বুঝিয়ে দেওয়ার কথা ছিল। কিন্তু ভবনের নির্মাতা নুর কুতুবুল আলম জহির রহস্যজনক কারণে এই ভবনের নির্মাণ কাজ সম্পূর্ণ করছেন না। তার গাফিলতি ও অব্যবস্থাপনার কারণেই এডিস মশা প্রজনন ঘটছে। ডেঙ্গু আক্রান্ত হচ্ছেন ভবনের বাসিন্দারা।

এ সম্পর্কিত আরও খবর