রাজশাহীতে কমেছে ডেঙ্গু রোগী

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী | 2023-08-27 07:51:21

রাজশাহীতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা উল্লেখযোগ্য হারে কমতে শুরু করেছে। ঈদের আগে ও পরে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়বে বলে আশঙ্কা করা হলেও নগরী ও উপজেলাগুলোর সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা অনেক কম।

বৃহস্পতিবার (২২ আগস্ট) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ৮ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। একই সময়ে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৭ জন।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, গত ১৫ জুলাই থেকে বৃহস্পতিবার (২২ আগস্ট) সকাল পর্যন্ত রামেক হাসপাতালে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৫০২ জন রোগী। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৪৮৩ জন। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন ১৭ জন রোগী। আর মারা গেছেন একজন।

তিনি আরও জানান, ঈদে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়তে পারে এমন আশঙ্কা করা হলেও সেভাবে বাড়েনি। ডেঙ্গু রোগীদের চিকিৎসা এবং রোগ নির্ণয়ের সব রকম ব্যবস্থা রামেক হাসপাতালে ঠিকঠাক আছে। ফলে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

এদিকে রাজশাহী সিটি করপোরেশন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন থানা, জেলা ও উপজেলা প্রশাসনের মশা নিধন কার্যক্রম অব্যাহত রয়েছে। তবে মহানগরীতে ফগার মেশিন দিয়ে ওষুধ স্প্রে করে মশা নিধনের কার্যক্রম জোরদার করা হলেও উপজেলাগুলোতে তেমন একটা দেখা যাচ্ছে না।

এ সম্পর্কিত আরও খবর