এডিসের লার্ভা পাওয়ায় ৪ বাড়ির মালিককে জরিমানা

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-28 08:34:59

এডিস মশা নিয়ন্ত্রণে ধারাবাহিকভাবে অভিযান চালিয়ে যাচ্ছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। এবার এডিসের লার্ভা পাওয়ায় চার বাড়ির মালিককে জরিমানা করলো ডিএসসিসি মোবাইল কোর্ট। 

বৃহস্পতিবার (২২ আগস্ট) ডিএসসিসি আওতাধীন ১১৮টি বাড়ি পরিদর্শন করে চার বাড়িতে এডিসের লার্ভার অস্তিত্ব পায় পরিদর্শনকারী টিম। এছাড়া দুটি বাড়িতে নোংরা পরিবেশের কারণে জরিমানা করা হয়। ওই ছয় বাড়ির মালিককে মোট ৪৪ হাজার টাকা জরিমানা আদায় করে ডিএসসিসি'র মোবাইল কোর্ট।

 

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের পক্ষ থেকে এডিস মশার লার্ভা নিধনে চলমান মোবাইল কোর্টের মাধ্যমে আজ বৃহস্পতিবার পরিচালিত অভিযানে ১৯৩ ফকিরাপুলের নির্মাণাধীন একটি ভবনে এডিস মশার লার্ভা পাওয়ায় ১০ হাজার টাকা, ৪৩/১ হাজারীবাগ শেরে বাংলা রোডের বাড়ির ছাদে পরিত্যক্ত টায়ারে এডিসের লার্ভা পাওয়ায় ২৫ হাজার টাকা, কেএমদাস লেনের ২টি বাড়িতে লার্ভা জন্মানোর উপযোগী পরিবেশ পাওয়ায় ৫ হাজার এবং অভয় দাস লেনের ২টি বাড়িতে নোংরা অপরিচ্ছন্ন পরিবেশ থাকায় ৪ হাজার টাকাসহ সর্বমোট ৪৪ হাজার টাকা জরিমানা আদায় করেছে মোবাইল কোর্ট।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান বড় মগবাজার ওয়ারলেস এলাকার ৩২টি বাড়ি, ম্যাজিস্ট্রেট বাবর আলি হাজারীবাগ শেরে বাংলা এলাকার ৩০টি বাড়ি, ম্যাজিস্ট্রেট জাহিদ হোসেন ফকিরাপুল এলাকার অভিযানে ২০টি বাড়ি এবং হাটখোলা রামকৃষ্ণ মিশন কে এম দাস লেন পরিদর্শন করেন। এই অভিযান অব্যাহত থাকবে বলেও ডিএসসিসি থেকে জানানো হয়।

এ সম্পর্কিত আরও খবর