চিড়িয়াখানায় যুক্ত হচ্ছে নতুন অতিথি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-28 17:58:35

আগামী এক সপ্তাহের মধ্যেই মিরপুরে অবস্থিত জাতীয় চিড়িয়াখানায় যুক্ত হচ্ছে ছয়টি বাঘ, দুইটি হরিণ গোত্রীয় ইম্পালা ও তিনটি ক্যাঙ্গারু। ইতোমধ্যে চারটি রয়েল বেঙ্গল টাইগার, দুইটি চিতাবাগ ও ইম্পালা এনে আলাদাভাবে রাখা হয়েছে। এক সপ্তাহের মধ্যে তিনটি ক্যাঙ্গারু আসলেই তাদের খাঁচায় দেওয়া হবে।

নতুন অতিথিদের আগমনকে কেন্দ্র করে নেওয়া হয়েছে সকল প্রস্তুতি। খাঁচা পরিষ্কার ও মেরামতের কাজ শেষ হয়েছে। ফ্লাইট চূড়ান্ত হলেই তিনটি ক্যাঙ্গারু আসবে, তখন সব প্রাণিকে একসঙ্গে খাঁচায় দেওয়া হবে।

বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানার ডেপুটি কিউরেটর ডা: মো: নূরুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, নতুন যে অতিথিরা চিড়িয়াখানায় যুক্ত হচ্ছে আমরা তাদের খাঁচাগুলো পরিষ্কার ও মেরামত করেছি। আশা করি, কিছুদিনের মধ্যে দর্শনার্থীরা নতুন বাঘ ও ক্যাঙ্গারু দেখতে পাবেন। বাইরে থেকে আনা প্রাণিগুলোর মধ্যে রয়েল বেঙ্গল টাইগার, চিতাবাঘ ও ইম্পালা সাউথ আফ্রিকা থেকে আনা হয়েছে।

এদিকে চিড়িয়াখানায় থাকা প্রাণিদের সঙ্গে গত এক সপ্তাহে বেশ কিছু নতুন অতিথি যুক্ত হয়েছে। সেখানে থাকা জিরাফ, জেব্রা, এরাবিয়ান হর্স ও জলহস্তী বাচ্চা জন্ম দিয়েছে। সেসব বাচ্চার জন্য নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা।

 

এ সম্পর্কিত আরও খবর