বন্যায় ক্ষতিগ্রস্ত মৎস্য চাষিদের ঋণ সহায়তার সুপারিশ

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-19 13:29:10

সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্ত মৎস্য চাষি ও গরু খামারিদের ঋণ সহায়তা ও প্রণোদনা দেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একই সঙ্গে মন্ত্রণালয়ের কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার উপর জোর দেন কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শমভু।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে সংসদ ভবনে মৎস্য ও প্রাণিসম্পদ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি'র বৈঠকে এ সুপারিশ করা হয়।

বৈঠকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে ২০২০ সালে 'মুজিব বর্ষ' উদযাপনে মন্ত্রণালয়ের কর্মপরিকল্পনা বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। পরবর্তী সভায় মন্ত্রণালয়ের বাজেট ও ব্যয়ের অগ্রগতি প্রতিবেদন উপস্থাপনের সুপারিশ করা হয়।

বৈঠকে কমিটির সভাপতি বলেন, 'মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় কার্যক্রম বাস্তবায়নে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে উদাহরণ সৃষ্টি করতে সক্ষম হবে। জবাবদিহিতা নিশ্চিত করতে পারলে দুর্নীতি হ্রাস পাবে এবং দেশের সার্বিক উন্নয়ন ত্বরান্বিত হবে।'

এ সময় তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আন্তরিকতার সঙ্গে কাজ করতে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

কমিটি'র সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শমভুর সভাপতিত্বে বৈঠকে কমিটি সদস্য ও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, ছোট মনির, নাজমা আক্তার, মোছা. শামীমা আক্তার খানম এবং কানিজ ফাতেমা আহমেদ অংশ নেন।

বৈঠকের শুরুতে ১৫ আগস্ট শাহাদাতবরণকারী শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এছাড়া মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব, মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর