বিদেশে লোক পাঠানোর নামে প্রতারণা, গ্রেফতার ৭

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-25 13:37:11

কানাডাসহ বিভিন্ন দেশে ওয়ার্ক পারমিট ও অন্যান্য গুরুত্বপূর্ণ কাগজ দেখিয়ে চাকরি দেয়ার নামে টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের সাত সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (৩০ আগস্ট) ঢাকা মহানগর পুলিশের মুখপাত্র মাসুদুর রহমান বার্তাটোয়েন্টিফোর.কম-কে বিষয়টি নিশ্চিত করেন।

এ ঘটনায় গ্রেফতারকৃতরা হলেন- মো. বাপ্পী ইসলাম (৪৩), মো. নিয়াজুল ইসলাম (৫৪), এন এ সাত্তার (৫৮), মো. সাব্বির হাসান (২৪), মো. রাসেল হাওলাদার (২৪), মো. সোহরাব হোসেন সৌরভ (৩৮) ও মো. মোহাইমিনুল ইসলাম (৩৫)।

ডিএমপি সূত্রে জানা যায়, গত ২৮ আগস্ট খিলক্ষেতের  মো. সোহেল মিয়া (৩৪) থানায় এসে লিখিতভাবে অভিযোগ করেন।

অভিযোগে তিনি উল্লেখ করেন, একটি সংঘবদ্ধ প্রতারকচক্র কানাডায় পাঠানোর কথা বলে অর্থের বিনিময়ে তাকে জাল কানাডিয়ান ওয়ার্ক পারমিট কাগজপত্র প্রদান করেছে। চাকরির প্রলোভন দেখিয়ে বিভিন্ন তারিখে তার কাছ থেকে নগদ চার লাখ টাকা আত্মসাৎ করেছে।

তার অভিযোগ আমলে এনে বুধবার (২৯ আগস্ট) অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেন সংশ্লিষ্ট পুলিশ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, গ্রেফতারকৃত বাপ্পী প্রতারক চক্রের প্রধান হিসেবে কাজ করেন। নিয়াজুল বিদেশে লোক পাঠানোর বিভিন্ন এজেন্সির সামনে অবস্থান করে বিদেশ যেতে ইচ্ছুক ব্যক্তিকে কানাডা, পোল্যান্ড, দক্ষিণ কোরিয়াসহ বিভিন্ন দেশে দ্রুত পাঠানোর ব্যবস্থা করে দেবে বলে প্রলোভন দিতেন।

সেই সঙ্গে বলতেন আমার বস (বাপ্পী) আমেরিকান অ্যাম্বাসিতে চাকরি করে। সে বিভিন্ন দেশে সহজে লোক পাঠাতে পারে। নিয়াজুলের প্রলোভনে কেউ রাজি হলে বিদেশে পাঠানোর নামে তাদের এক একজনের কাছ থেকে ১০ লাখ টাকা করে নিত তারা।

এ সম্পর্কিত আরও খবর