বিব্রত মেয়র প্রকৌশলীকে বললেন, ‘আপনাকে বরখাস্ত করা হবে’

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-26 11:27:06

মেয়র হিসেবে চলমান মেয়াদের শেষ বাজেট উপস্থাপন করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। বাজেটোত্তর সংবাদ সম্মেলনে মেয়র দাবি করেন আমরা বলেছিলাম মানুষের মৌলিক সমস্যার সমাধান করব। এখন দাবি করতে পারি মৌলিক সমস্যার সমাধান হয়েছে। আগে ৭৫-৮০ শতাংশ রাস্তা চলাচলের অনুপযোগী ছিল এখন ৯০ ভাগ রাস্তা চলাচলের উপযোগী।

পরে সাংবাদিকদের প্রশ্নোত্তরকালে এক সাংবাদিক প্রশ্ন করেন, আপনি দাবি করছেন ৯০ ভাগ রাস্তা ভাল, কিন্তু গলির রাস্তাগুলোর অবস্থা খুবই খারাপ সেখানে ৯০ ভাগই অনুপযোগী।

এরপর মেয়র বলেন, আমি বলছি ৯০ ভাগ রাস্তা চলাচলের উপযোগী আপনি বলছেন অনুপযোগী এটা যদি প্রমাণ দিতে পারেন আপনি যে পুরস্কার চাইবেন আমি দেব। আর ৯০ ভাগ রাস্তা চলাচলের অনুপযোগী এই কথা অন্তত নগরবাসী বিশ্বস করবে না?

এরপর প্রশ্নকারী সাংবাদিক বলেন, আমি এক কাউন্সিলরকে প্রশ্ন করেছিলাম তিনি বলেছিলেন, তার ওখানে পাঁচ বছর ধরে উন্নয়ন কাজ হয় না, বরাদ্দ চাইলেও মেয়র বরাদ্দ দেয় না। এ সময় মেয়র হেসে বলেন, ‘আমি বরাদ্দ দেই না’।

১৭ নং ওয়ার্ড কাউন্সিলর সালাউদ্দিন আহমেদ ঢালী◢

 

এরপর মেয়র ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর সালাউদ্দিন আহমেদ ঢালীকে বলার জন্য ফ্লোর দেন। উপস্থিত কাউন্সিলর বলেন, আমার ১৭ নং ওয়ার্ডের সমস্ত রাস্তাই বেহাল অবস্থায়। তখন মেয়র বলেন, নাম বলেন কোন কোন রাস্তা? কাউন্সিলর এরপর জানান, কলাবাগান, আবাহনী গলি, বশির উদ্দিন জুতার গলি, শুক্রাবাদ, কাঁঠালবাগান ঢাল।

এ সময় ওই অঞ্চলের নির্বাহী প্রকৌশলীর কাছে জবাব চান মেয়র। অঞ্চল-১ এর নির্বাহী প্রকৌশলী মো. সফি উল্লাহ বলেন, অতিবৃষ্টির কারণে এমন হয়েছে। তাছাড়া রাস্তাগুলো আমাদের প্রকল্পে প্রক্রিয়াধীন রয়েছে। মেয়র বলেন, ‘এতো দিন কেন প্রকল্প নেননি। নো নো এটা হতে পারে না। আপনাকে জবাব দিতে, সঠিক জবাব দিতে না পারলে আপনাকে বরখাস্ত করা হবে’।

এরপর মেয়র রেগে উপস্থিত প্রধান নির্বাহীসহ অন্যদের নির্দেশ দেন তার শোকজের পেপার প্রস্তুত করার জন্য।

এ সম্পর্কিত আরও খবর