সিলেটে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

সিলেট, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, সিলেট | 2023-08-31 16:27:36

পাঁচ দফা দাবিতে সোমবার (২ সেপ্টেম্বর) থেকে সিলেট বিভাগ ও ব্রাহ্মণবাড়িয়া জেলায় ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করেছে পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

রোববার (১ সেপ্টেম্বর) রাতে প্রশাসনের সঙ্গে বৈঠক শেষে ধর্মঘট প্রত্যাহার করার কথা জানান সংগঠনের সভাপতি সেলিম আহমদ ফলিক।

তিনি জানান, সিলেট-সুনামগঞ্জ সড়কে চালু করা বিআরটিসি বাসের সংখ্যা চারটিতে নামিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বৈঠকে। আমাদের অন্য দাবিগুলোও মেনে নেওয়ার আশ্বাস দেওয়ায় ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে সন্ধ্যা ৭টায় সিলেট পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতাদের নিয়ে বৈঠকে বসেন সিলেট পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মো. কামরুল আহসান ও সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান।

সিলেট বিআরটিসি ডিপো ম্যানেজার মো. জুলফিকার বলেন, ‘বিভাগীয় কমিশনারের নির্দেশ অনুযায়ী সুনামগঞ্জ-সিলেট সড়কে চারটি বাস চলাচল করবে। তিনি বলেছেন যে আপাতত এ রকম চলাচল করুক, পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলবেন।’

প্রসঙ্গত, গত ২৮ আগস্ট দক্ষিণ সুরমা বাবনার প্রধান কার্যালয়ে সিলেট বিভাগ ও ব্রাহ্মণবাড়িয়া জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে আয়োজিত এক সভা থেকে সিলেট-সুনামগঞ্জ সড়কে চালু করা বিআরটিসি বাস সার্ভিস প্রত্যাহার, মহাসড়কে চেকিংয়ের নামে পরিবহন শ্রমিকদের ওপর পুলিশি নির্যাতন বন্ধসহ পাঁচ দফা দাবি আদায়ের লক্ষ্যে সোমবার থেকে সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও পার্শ্ববর্তী ব্রাহ্মণবাড়িয়ায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডাকা হয়।

 

এ সম্পর্কিত আরও খবর