প্রথমবারের মতো রংপুরে নারী উদ্যোক্তা মেলা

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর | 2023-08-30 17:45:58

রংপুরে প্রথমবারের মতো শুরু হয়েছে সাত দিনব্যাপী নারী উদ্যোক্তা মেলা। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুরে পাবলিক লাইব্রেরি মাঠে এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান। মেলা চলবে আগামী ৯ সেপ্টেম্বর পর্যন্ত।

টিবিআর ইভেন্ট ম্যানেজমেন্টের আয়োজনে সপ্তাহব্যাপী এই মেলায় রংপুর জেলার নারী উদ্যোক্তাদের তৈরি দেশীয় পণ্য, হস্তশিল্পসহ নানা ধরনের পণ্য সামগ্রীর ৬০টি স্টল রয়েছে। প্রতিটি স্টলে পণ্য সামগ্রী প্রদর্শনী ছাড়াও বিক্রয় ব্যবস্থা রাখা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আসিব আহসান বলেন, উন্নয়নশীল দেশগুলো এখন নারী উদ্যোক্তা উন্নয়নে জোর দিচ্ছে। কর্মসংস্থান সৃষ্টি, দারিদ্র্য নিরসন ও নারীর ক্ষমতায়ন নিশ্চিত করার ক্ষেত্রে বিশেষ অবদান রাখছে। নারী উদ্যোক্তারা বাংলাদেশে একটি চ্যালেঞ্জিং ইস্যু। পিছিয়ে পড়া নারীদের এগিয়ে নিতে সরকারসহ বিভিন্ন প্রতিষ্ঠান উদ্যোক্তা সৃষ্টি করছে।

বিশেষ অতিথিরা বলেন, নারী উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রচারণা ও বিক্রয় সহায়তা প্রদানে প্রতি বছরে অন্তত দুইবার এই মেলার আয়োজন করা দরকার।

অনুষ্ঠানে টিবিআর এন্টারপ্রাইজের সিইও রাকিবুল হাসান রাকিবের সভাপতিত্বে উদ্বোধনী আয়োজনে বিশেষ অতিথি ছিলেন- রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি, সুজনের সভাপতি ও সংগঠক অধ্যক্ষ খন্দকার ফকরুল আনাম বেঞ্জু, উইএসএমএসের টিম লিডার হাশেম আলী আকাশ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর